AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের সামনে বড় লক্ষ্য দিলো শ্রীলঙ্কা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:২৮ পিএম, ২ ফেব্রুয়ারি, ২০২৪
বাংলাদেশের সামনে বড় লক্ষ্য দিলো শ্রীলঙ্কা

বাংলাদেশের সামনে বড় লক্ষ্য দাঁড় করিয়েছে সফরকারী শ্রীলঙ্কা। দেশটির দুই ওপেনার পেয়েছে উড়ন্ত সূচনা।  তাদের গড়ে দেওয়া ভিতের অপর দাঁড়িয়ে দ্রুত রান তুলেছেন বাকি ব্যাটাররা। তাতেই বড় সংগ্রহ গড়ে লঙ্কান মেয়েরা। শিরোপা জিততে হলে বাংলাদেশি মেয়েদের লম্বা পথ পাড়ি দিতে হবে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ নারী দল। অপরাজিত ৬৬ রান এসেছে নেতমি পর্নার ব্যাট থেকে।

টস জিতে আগে ব্যাটিং করতে নেমে দারুণ শুরু করেন দুই লঙ্কান ওপেনার নেতমি পর্না ও দেভিমি বিহাঙ্গা। দুজনে মিলে উদ্বোধনী জুটিতে যোগ করেন ১০৪ রান। নতুন বলে বাংলাদেশি বোলারদের পাত্তাই দেননি তারা। শুরুতে কিছুটা রক্ষণাত্মক খেললেও সময়ের সঙ্গে সঙ্গে আক্রমণাত্মক হয়ে ওঠেন দুজনেই।

ইনিংসের ১৫তম ওভারে এসে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। বিহাঙ্গাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন নিশিতা আক্তার নিশি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ৪২ বলে ৪৯ রান। দারুণ ব্যাটিং করলেও নিশ্চিয়ই তার হাফ সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ থাকবে!

বিহাঙ্গা না পারলেও আরেক ওপেনার পর্না ঠিকই ফিফটির দেখা পেয়েছেন। তিনি শেষ পর্যন্ত ৫৭ বলে ৬৬ রান করে অপরাজিত ছিলেন। ভিশমি গুনারত্নে তিনে নেমে করেছেন ১৩ বলে ১৪ রান। সবমিলিয়ে বড় সংগ্রহই গড়ে লঙ্কানরা। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট পেয়েছেন রাবেয়া, নিশি ও জান্নাতুল মাওয়া।

একুশে সংবাদ/এস কে 
 

Link copied!