AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোহলির অভাব বোধ করছেন ভন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৫৩ পিএম, ৩১ জানুয়ারি, ২০২৪
কোহলির অভাব বোধ করছেন ভন

বিরাট কোহলি ভারতীয়  অধিনায়ক থাকলে  হায়দারাবাদে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে  স্বাগতিকরা হারতো না বলে মনে করছেন ইংলিশদের সাবেক অধিনায়ক মাইকেল ভন। প্রথম ইনিংসে ১৯০ রানের লিড নিয়েও ইংল্যান্ডের কাছে ২৮ রানে সিরিজের প্রথম টেস্ট হারে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে প্রথমে ব্যাট করে ২৪৬ রানে অলআউট হয় ইংল্যান্ড। জবাবে ৪৩৬ রান করে ভারত। এতে প্রথম ইনিংস থেকে ১৯০ রানের বিশাল লিড পায় টিম ইন্ডিয়া। দ্বিতীয় ইনিংস ভারতীয় বোলারদের বিপক্ষে ১৯৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে ইংল্যান্ডকে ৪২০ রানের সংগ্রহ এনে দেন ওলি পোপ।  জয়ের জন্য  ভারতকে ২৩১ রানের টার্গেট ছুঁড়ে দেয় ইংলিশরা।

জবাবে অভিষেক টেস্ট খেলতে নামা বাঁ-হাতি স্পিনার টম হার্টলির ঘূর্ণিতে কুপোকাত হয়ে ২০২ রানে গুটিয়ে যায়  স্বাগতিকরা। ৬২ রানে ৭ উইকেট নিয়ে ভারতকে একাই ধসিয়ে দেন হার্টলি।

ঐ টেস্টে কোহলি যদি ভারতের অধিনায়ক থাকতেন তাহলে ম্যাচটি টিম ইন্ডিয়া হারতো না বলে মনে করেন ভন।

ইউটিউব চ্যানেলে প্রথম টেস্ট নিয়ে এক আলোচনায় ভন বলেন, ‘টেস্ট ক্রিকেটে কোহলির অধিনায়কত্ব মিস করেছে ভারত। ঐ সপ্তাহে কোহলি অধিনায়ক থাকলে ম্যাচ হারতো না ভারত। রোহিত কিংবদন্তি এবং দুর্দান্ত খেলোয়াড়। কিন্তু আমি মনে করি, সে পুরোপুরি ব্যর্থ ছিলো।’

২০২২ সালে দক্ষিণ আফ্রিকা সফরের পর ভারতের টেস্ট অধিনায়কত্ব ছাড়েন কোহলি। এরপর ভারতের অধিনায়ক হন রোহিত।

ইংল্যান্ডের জনপ্রিয় দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’-এ এক  কলামে অধিনায়ক রোহিতের সমালোচনা করেছেন ভন।

ভন লিখেছেন, ‘আমি মনে করি, রোহিত শর্মার অধিনায়কত্ব খুব বেশি গড়পড়তা মানের। আমি মনে করি না ফিল্ড এবং বোলিং পরিবর্তনে খুব বেশি পারদর্শী বা মুন্সিয়ানা দেখাতে  পেরেছে সে। তার কাছে ওলি পোপের সুইপ বা রিভার্স সুইপ থামানোর কোন কৌশল ছিল না।’

১-০ ব্যবধানে পিছিয়ে থেকে আগামী ২ ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্নমে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামবে ভারত। সিরিজে সমতা ফেরানোর মিশনে বড়সড় ধাক্কা খেয়েছে ভারত। ইনজুরির কারনে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন দলের দুই সেরা তারকা লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা।

ব্যক্তিগত কারনে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই টেস্টে খেলছেন না কোহলি।

একুশে সংবাদ/এস কে 

Link copied!