AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের নিচে নেমে গেলো ভারত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:৫৮ এএম, ২৯ জানুয়ারি, ২০২৪
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের নিচে নেমে গেলো ভারত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে শুরু হয়েছে ভারত ও ইংল্যান্ডের পাঁচ ম্যাচের সিরিজ। এর প্রথম টেস্টে ভারতকে হারিয়েছে ইংল্যান্ড। ভারতের এ হারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় বড় প্রভাব পড়েছে। এক হারেই ভারত পয়েন্ট তালিকার তিন ধাপ নিচে নেমে গেছে। তাদের অবস্থান এখন বাংলাদেশেরও নিচে। 

এ টেস্ট শুরুর আগে ভারত পয়েন্ট তালিকায় দুইয়ে ছিল। ভারতের পয়েন্ট শতাংশ ছিল ৫৪.১৬। নতুন চক্রের টেস্ট চ্যাম্পিয়নশিপে চারটি ম্যাচের মধ্যে দু’টিতে জিতেছে তারা। একটিতে হার ও একটিতে ড্র ছিল। এছাড়া স্লো ওভার রেটের কারণে কিছু পয়েন্ট কাটা গিয়েছে তাদের। ইংল্যান্ডের কাছে হারের পরে ভারতের পয়েন্ট শতাংশ হয়েছে ৪৩.৩৩।

একইদিনে শামার জোসেফের কল্যাণে টেস্ট হেরেছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অস্ট্রেলিয়া। এ হারের পরও শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। তবে প্যাট কামিন্সদের পয়েন্টের শতাংশ কমেছে। ১০টি টেস্টের মধ্যে ছয়টি জিতেছে অজিরা। হেরেছেন তিনটি ম্যাচ। এছাড়া একটি ড্র হয়েছে। ক্যারিবীয় ক্রিকেটারদের হারের পর অস্ট্রেলিয়ার পয়েন্টের শতাংশ কমে হয়েছে ৫৫.০০।

দক্ষিণ আফ্রিকা রয়েছে পয়েন্ট তালিকার দুই নম্বরে। তবে পয়েন্টের শতাংশ ৫০.০০। একই পয়েন্টের শতাংশ নিয়ে তিন নম্বরে রয়েছে নিউজিল্যান্ড।

বাংলাদেশ এ তালিকার চার নম্বরে রয়েছে। বাংলাদেশর পয়েন্ট শতাংশও ৫০.০০। ভারত রয়েছে পাঁচে। এছাড়া ছয় নম্বরে থাকা পাকিস্তানের পয়েন্টের শতাংশ ৩৬.৬৬। এ পয়েন্ট তালিকায় এতদিন জায়গা না পেলেও আজ এতে নাম উঠেছে ওয়েস্ট ইন্ডিজের। ব্রিসবেনে জেতায় তালিকায় সাত নম্বরে উঠে এসেছে তারা। তাদের পয়েন্টের শতাংশ দাঁড়িয়েছে ৩৩.৩৩। আর আট নম্বরে রয়েছে ইংল্যান্ড। এখন ২৯.১৬ পয়েন্ট শতাংশ বেন স্টোকসদের।

একুশে সংবাদ/এস কে 

Link copied!