AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পেরুর বিপক্ষে জয় পেলো আর্জেন্টিনা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৫১ পিএম, ২৫ জানুয়ারি, ২০২৪
পেরুর বিপক্ষে জয় পেলো আর্জেন্টিনা

গত বছরটা দুর্দান্ত কেটেছে আর্জেন্টিনা ফুটবল দলের। তবে নতুন বছরের শুরুতেই হোঁচট খেয়েছিল আলবিসেলেস্তেরা। যদিও দ্রুতই নিজেদের কক্ষপথে ফিরেছে মেসি-ডি মারিয়াদের উত্তরসূরিরা।

বৃহস্পতিবার ভেনেজুয়েলার এস্তাদিও মিসায়েল দেলগাদো স্টেডিয়ামে পেরুর মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। যুবাদের ম্যাচটিতে মাঠে খেলার পাশাপাশি পেশিশক্তির প্রভাবও চোখে পড়ে। রেফারি দু’দলের ২৯টি ফাউল কাউন্ট করেন। যেখানে আর্জেন্টিনা ১৬টি ও প্যারাগুয়ে করে ১৩টি।

এমন শক্তি প্রদর্শনের ম্যাচে শেষ পর্যন্ত আর্জেন্টিনা ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে। আলবিসেলেস্তেদের হয়ে থিয়াগো আলমাদা ও লুসিয়ানো গুন্দো গোল দুটি করেন।

ম্যাচের প্রথমার্ধে পেরু তিনটি হলুদ কার্ড দেখে। প্রথম থেকেই পেশি শক্তি দেখাতে ব্যস্ত ছিল দু’দল। কিন্তু কোনো দলই প্রথমার্ধে গোলের দেখা পায়নি। তবে দ্বিতীয়ার্ধের ৫৩তম মিনিটে ডেডলক ভাঙেন আলবিসেলেস্তে অধিনায়ক থিয়াগো আলমাদা। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন তিনি।

এরপর গোল শোধে মরিয়া হয়ে উঠে পেরু। অন্যদিকে আর্জেন্টিনা গোল ধরে রেখে লিড বাড়ানোর দিকে মনযোগ দেয়। কিন্তু আর্জেন্টিনার রক্ষণে গিয়ে পেরুর সবগুলো আক্রমণ ফিরে আসে। ম্যাচের ৮৭তম মিনিটে পেরুর কফিনে শেষ পেরেক ঠুকেন লুসিয়ানো গুন্দো। থিয়াগো আলমাদার অ্যাসিস্ট থেকে দলের জয় নিশ্চিত করেন গুন্দো।

এ জয়ে ২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে গোল গড়ে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে উঠে এলো আর্জেন্টিনা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে প্যারাগুয়ে।

এর আগে শনিবার (২১ জানুয়ারি) থেকে শুরু হয়েছে অলিম্পিক ফুটবলের জন্য দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্ব। যেখানে হোঁচট খেতে খেতে বেঁচে যায় আর্জেন্টিনা। ম্যাচটিতে প্যারাগুয়ের সঙ্গে পয়েন্ট ভাগ করে মাঠ ছাড়ে হ্যাভিয়ের মাসচেরানোর শিষ্যরা। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়াল আলবিসেলেস্তে যুবারা।

প্রসঙ্গত, দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে দুটি দল অলিম্পিকে খেলার সুযোগ পাবে। এ অঞ্চলের ১০টি দল দুটি ভাগে বিভক্ত হয়ে অংশ নিয়েছে বাছাই পর্বে। গ্রুপ এ তে ব্রাজিলের সঙ্গী ভেনেজুয়েলা, কলম্বিয়া, বলিভিয়া ও ইকুয়েডর। প্রতিটি গ্রুপের সেরা দুটি দল উঠবে বাছাইয়ের চূড়ান্ত পর্বে। সেখানে চার দলের লড়াই শেষে শীর্ষ দুটি দল জায়গা পাবে প্যারিস অলিম্পিকে।


একুশে সংবাদ/এস কে 

Link copied!