AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এ আর রহমানের স্টুডিওতে গান রেকর্ড করে যা বললেন আসিফ


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৬:০৫ পিএম, ২৯ এপ্রিল, ২০২৪
এ আর রহমানের স্টুডিওতে গান রেকর্ড করে যা বললেন আসিফ

অস্কারজয়ী ভারতীয় সুরকার এ আর রহমানের মুম্বাইয়ের স্টুডিওতে হলো আসিফ আকবরের গান রেকর্ড। যাকে অন্যরকম সৌভাগ্য বলে মনে করছেন বাংলা গানের এ যুবরাজ। রহমানের ‘কেএম’ স্টুডিওতে গান রেকর্ডের পর কিছু ছবি ফেসবুকে শেয়ার করেছেন তিনি। পাশাপাশি ভারত ও বাংলাদেশের মিউজিক ইন্ডাস্ট্রির পার্থক্য তুলে ধরেছেন এই তারকা।

 

আসিফ লিখেছেন, ‘মুম্বাই এসেছি কিছু রেকর্ডিংয়ের কাজে। গতকাল দুটো গানের ভয়েস দিলাম শ্রদ্ধেয় এ আর রেহমান স্যারের কেএম স্টুডিওতে। কমপক্ষে পনেরো হাজার স্কয়ার ফিটের সুবিশাল স্টুডিও। ভেতরে ঢুকেই মনটা ভালো হয়ে গেল! কী চমৎকার পরিবেশ! যারা উনার কাছে মিউজিক ক্লাস করেন, তাদের জন্য ছাদে শেড দেওয়া সুন্দর খোলামেলা স্কুল। উনার ব্যক্তিগত স্টুডিওতে গাওয়ার অনুমতি পেয়েছি, এটা পরম সৌভাগ্য আমার জন্য। ভয়েস রুমের টেম্পারেচার কেমন হওয়া উচিত সেটার অভিজ্ঞতাও পেলাম।’বাংলাদেশের গান রেকর্ডিংয়ের স্টুডিওগুলোর বর্তমান পরিস্থিতি নিয়ে আক্ষেপ ঝরেছে আসিফের কথায়।

May be an image of 1 person, studying and text

তিনি বলেন, ‘বাংলাদেশে পেশাদার রেকর্ডিং স্টুডিওগুলো সব বন্ধ হয়ে গেছে। সেখানে তৈরি হয়েছে সুউচ্চ বিল্ডিং। বাসাবাড়িতে বা ছোট খুপরির মত সব স্টুডিও বানিয়ে মাটি কামড়ে মিউজিক করছে মিউজিশিয়ানরা।’

এই শিল্পীর কথা হলো, যেখানে ইন্ডাস্ট্রি দিনে দিনে আরো বড় হওয়ার কথা, সেখানে সঙ্কুচিত হয়েছে। আসিফের মনে করেন, ভারতে শিল্পী-সুরকারদের পেশাগত নিরাপত্তার চমৎকার সুরক্ষা ব্যূহ তৈরি করে রাখা হয়েছে, যার ধারেকাছে নেই বাংলাদেশ।

May be an image of 1 person and speaker

আসিফ আরও লিখেছেন, ‘সমিতি আর নির্বাচনী কাবাডি খেলা নিয়ে ব্যস্ত সবাই। আস্তে আস্তে ক্ষয়ে গেছে সব প্রতিষ্ঠান। আমারও খুব একটা কিছু করার সক্ষমতা নেই। বিভক্তি বিভাজনের করাল গ্রাসে কোমায় চলে গেছে ইন্ডাস্ট্রি। সংগীতকে ভালোবেসে ফেলেছি, তাই টিকে থাকার সংগ্রামে আছি। বয়সও বেড়েছে, হইচই করতে আর ভালো লাগে না। শৌখিন এবং মৌসুমি প্রযোজকদের সঙ্গে কাজ বন্ধ করে দিয়েছি, মান নিয়ন্ত্রণ করতেই হচ্ছে।’

জানা গেছে, বলিউডের আলোচিত সংগীতশিল্পী অনুরাধা পাড়োয়ালের সঙ্গে একটি গানে কণ্ঠ দিচ্ছেন আসিফ। এছড়া এর আগে কবীর সুমন, কবিতা কৃষ্ণমূর্তি এবং শ্রেয়া ঘোষালের সঙ্গেও গান করেছেন।

একুশে সংবাদ/এনএস

Link copied!