AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তিন ফরাসির গোলে রোমাকে পরাজিত করলো মিলান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২৩ পিএম, ১৫ জানুয়ারি, ২০২৪
তিন ফরাসির গোলে রোমাকে পরাজিত করলো মিলান

তিন ফরাসি খেলোয়াড়ের গোলে রোববার সিরি-এ লিগে রোমাকে ৩-১ ব্যবধেিন  পরাজিত  করেছে এসি মিলান। এই জয়ে ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে ইতালিয়ান লিগ টেবিলের শীর্ষস্থান শক্তিশালী করেছে মিলান।

সান সিরোতে ম্যাচের শুরুতেই স্বাগতিকদের এগিয়ে দেন ইয়াসিন আদিল। বিরতির ১০ মিনিট পর অলিভার গিরুদ ব্যবধান দ্বিগুন করেন। ম্যাচের শেষ ভাগে সাত বারের ইউরোপীয়ান চ্যাম্পিয়নদের হয়ে তৃতীয় গোলটি করেন থিও হার্নান্দেজ। হার্নান্দেজের গোলটির মধ্যে অনেকটাই ফরাসি সুবাতাস ছিল। মিলানের প্রচন্ড ঠান্ডা আবহাওয়ায় রোমা কাল যে ফরাসি শিক্ষা পেয়েছে তা হয়তো অনেকদিন তারা মনে রাখবে।

লিগ টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলানের থেকে ৯ পয়েন্ট পিছিয়ে রয়েছে নগর প্রতিদ্ব›দ্বী মিলান। চতুর্থ স্থানে থাকা ফিওরেন্টিনা মিলানের থেকে আট পয়েন্ট পিছিয়ে রয়েছে। উদিনেসের সাথে ২-২ গোলে ড্র করে কাল একমাত্র নিষ্পত্তি না হওয়া ম্যাচে পয়েন্ট হারিয়েছে ফিওরেন্টিনা।

রোববার দিনের শুরুতে লিসকে ১-০ গোলে পরাজিত করে পঞ্চম স্থানে উঠে এসেছে ল্যাজিও। এই দলের থেকে ৯ পয়েন্টের ব্যবধানে এগিয়ে রয়েছে স্টিফানো পিওলির মিলান।

অভিজ্ঞ স্ট্রাইকার গিরুদ নিজে এক গোল করা ছাড়াও দুর্দান্ত এক ব্যাকহিলে হার্নান্দেজকে দিয়ে গোল করিয়েছেন। ম্যাচ শেষে গিরুদ বলেছেন, ‘আটালান্টার কাছে লিগ কাপ থেকে বিদায় নেবার পর আমরা ফিরে আসার অপেক্ষায় ছিলাম। আমরা কখনই ম্যাচ ছেড়ে দেইনা। আজ আমরা যে ধরনের স্পিরিট দেখিয়েছি তাতে আমি দারুন খুশী। থিওকে আমি বেশ ভালভাবেই চিনি, আমি জানি আমার পিছনে সে নিজেকে দারুনভাবে প্রমানের জন্যই মাঠে নেমেছে। তার মধ্যে সেই যোগ্যতা আছে। আমি কিছুটা সৌভাগ্যবান। কারন আমি মনে করেছিলাম ডিফেন্ডারকে ফাঁকি দিতে পেরেছি, যদিও ঐ মুহূর্তে পাসটি ভালভাবেই থিওর কাছে গিয়েছিল। সেও সুযোগ কাজে লাগিয়েছে। থিওর জন্য আমি দারুন খুশী।’

তারকা স্ট্রাইকার পাওলো দিবালার অনুপস্থিতির পাশাপাশি আবারো আক্রমনভাগের ব্যর্থতায় রোমার হার তরান্বিত হয়েছে। আর এতেই লিগে টানা তৃতীয় জয় নিশ্চিত হয় মিলানের। লিনড্রো পারডেসের ৬৯ মিনিটে পেনাল্টিতে এক গোল পরিশোধ করে হোসে মরিনহোর দল। এই মুহূর্তে টেবিলের নবম স্থানে রয়েছে রোমা। স্থানীয় প্রতিদ্ব›দ্বী ল্যাজিওর কাছে পরাজিত হয়ে ইতালিয়ান কাপ থেকে সপ্তাহের মাঝামাঝিতে বিদায়ের পর এটি রোমার জন্য আরো একটি হতাশাজনক পরাজয়। অথচ এই মরিহোন আসার পর তার অধীনে রোমা টানা দুই মৌসুমে দুটি ইউরোপীয়ান ফাইনালে খেলার যোগ্যতা অর্জণ করেছিল। একইসাথে প্রথমবারের মত অনুষ্ঠিত ইউরোপা কনফারেন্স লিগেও জয়লাভ করে। সাম্প্রতিক ব্যর্থতা ও বাজে ফলাফলে মরিনহোকে প্রায়ই সমালোচনার মুখে পড়তে হচ্ছে।

স্তাদিও অলিম্পিকোতে কঠিন লড়াইয়ের পর ফিলিপ এ্যান্ডারসনের ৫৮ মিনিটের একমাত্র গোলে লিসকে পরাজিত করেছে ল্যাজিও। সব ধরনের প্রতিযোগিতায় মরিজিও সারির দল এনিয়ে টানা পঞ্চম জয় নিশ্চিত করলো। ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে থাকা ল্যাজিও ফিওরেন্টিনার ঘাড়ের উপর নি:শ্বাস ফেলছে।

ল্যাজিও ও ফিওরেন্টিনা দুই দলই এখন চার দলের ইতালিয়ান সুপার কাপ খেলতে রিয়াদের উদ্দেশ্যে পাড়ি জমাবে। বুধবার সেমিফাইনালে নাপোলির মোকাবেলা করবে ফিওরেন্টিনা। পরের দিন আরেক সেমিফাইনালে ইন্টার মিলানের মুখোমুখি হবে ল্যাজিও। যদিও সুপার কাপের নতুন এই ফর্মেটে মোটেই খুশী নন সারি। এ সম্পর্কে সারি বলেন, ‘সবাই আমার চিন্তাভাবনা সম্পর্কে জানে। এই টুর্নামেন্ট কার্যত কোন কাজে আসবে না। আমরা শুধু শুধু অর্থের অপচয় করছি।’

একুশে সংবাদ/এস কে 

Link copied!