AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-টোয়েন্টি বিশ্বকাপে উগান্ডা, বাদ জিম্বাবুয়ে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৪৮ পিএম, ৩০ নভেম্বর, ২০২৩
টি-টোয়েন্টি বিশ্বকাপে উগান্ডা, বাদ জিম্বাবুয়ে

আগামী বছর যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে উগান্ডা। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রুয়ান্ডাকে হারিয়ে বিশ্বকাপের টিকিট পায় তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আফ্রিকা অঞ্চলের বাছাইয়ে রুয়ান্ডাকে ৯ উইকেটে হারিয়েছে উগান্ডা। ৬৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ৮.১ ওভারেই জয় নিশ্চিত করে তারা। ফলে ২০২৪ বিশ্বকাপে শেষ দল হিসেবে জায়গা নিশ্চিত হলো তাদের। একই গ্রুপ থেকে বিশ্বকাপের টিকিট পেয়েছে নামিবিয়াও।

আফ্রিকা অঞ্চলের বাছাইয়ের শীর্ষ দুই দল নামিবিয়া ও উগান্ডা বিশ্বকাপের টিকিট পেলেও কপাল পুড়েছে জিম্বাবুয়ে ও কেনিয়ার। নিজেদের পরের ম্যাচে জিতলেও বিশ্বকাপে খেলা হবে না তাদের। কেননা এক ম্যাচ হাতে রেখে দুদলের পয়েন্টই এখন ৬ করে। অন্যদিকে টেবিলের এক ও দুই নম্বরে থাকা নামিবিয়া ও উগান্ডার পয়েন্ট ১০ করে।

শুধু এবারের বাছাইয়েই না, গত বছর থেকেই দারুণ ক্রিকেট খেলছে উগান্ডা। ২০২২ সালে এসিএ আফ্রিকা টি-টোয়েন্টি কাপের দক্ষিণাঞ্চলের বাছাইয়ে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এরপর পূর্ব আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজেও চ্যাম্পিয়ন হয় তারা। এই সিরিজে এবারও চ্যাম্পিয়ন হয়েছে দলটি, এ বছর চ্যাম্পিয়ন হয়েছে মহাদেশীয় আফ্রিকা টি-টোয়েন্টি কাপেও।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী দল: ওয়েস্ট ইন্ডিজ, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান, আয়ারল্যান্ডস, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, কানাডা, নেপাল, উগান্ডা, ওমান এবং নামিবিয়া। 

একুশে সংবাদ/এস কে

Link copied!