AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অস্ট্রেলিয়ার বিপক্ষে ডাবল লিড ভারতের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২৫ পিএম, ২৭ নভেম্বর, ২০২৩
অস্ট্রেলিয়ার বিপক্ষে ডাবল লিড ভারতের

টপ অর্ডারের তিন ব্যাটার যশসি জয়সওয়াল, ঋুতুরাজ গায়কোয়াড় ও ইশান কিশানের হাফ-সেঞ্চুরির সাথে রিঙ্কু সিংয়ের ক্যামিও ইনিংসে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ডাবল লিড নিয়েছে  স্বাগতিক ভারত। 

গতরাতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারত ৪৪ রানে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। এর আগে প্রথম ম্যাচ ২ উইকেটে জিতেছিলো ভারত। এতে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

থিরুবনন্তপুরমে  টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতে ৩৫ বলে ৭৭ রানের জুটি গড়েন ভারতের দুই ওপেনার জয়সওয়াল ও ঋুতুরাজ। টি-টোয়েন্টিতে দ্বিতীয় হাফ-সেঞ্চুরির ইনিংসে ২৫ বল খেলে ৯টি চার ও ২টি ছক্কায় ৫৩ রান তুলে প্রথম ব্যাটার হিসেবে আউট হন জয়সওয়াল।

জয়সওয়াল ফেরার পর দ্বিতীয় উইকেটে ঋুতুরাজকে নিয়ে ৫৮ বলে ৮৭ রান যোগ করে দলকে বড় স্কোরের ভিত গড়ে দেন কিশান। এই জুটিতে মারমুখী ব্যাটিংয়ে টি-টোয়েন্টিতে ষষ্ঠ হাফ-সেঞ্চুরির দেখা পান কিশান। ৩টি চার ও ৪টি ছক্কায় ৩২ বলে ৫২ রান তুলে ফিরেন তিনি।

শেষ ওভারে আউট হবার আগে টি-টোয়েন্টি ক্যারিয়ারে তৃতীয় হাফ-সেঞ্চুরির ইনিংসে ৩টি চার ও ২টি ছক্কায় ৪৩ বলে ৫৮ রান করেন ঋুতুরাজ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথমবারের মত ভারতের প্রথম তিন ব্যাটারই অন্তত ৫০ রানের ইনিংস খেললেন।

ইনিংসের শেষ দিকে ৪টি চার ও ২টি ছক্কায় ৯ বলে অপরাজিত ৩১ রান করেন রিঙ্কু। শেষ দিকে রিংঙ্কুর  ঝড়ো ইনিংসের সুবাদে নির্ধারিত  ২০ ওভারে ৪ উইকেটে ২৩৫ রানের বড় সংগ্রহ পায় ভারত। টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ও নিজেদের পঞ্চম সর্বোচ্চ দলীয় রান করলো ভারত। অস্ট্রেলিয়ার নাথাস এলিস ৩টি উইকেট নেন।

জবাবে ভারতীয় বোলারদের তোপে ৮ ওভার শেষে ৫৮ রানে ৪ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে অস্ট্রেলিয়া। মিডল অর্ডারে ব্যাট হাতে লড়াই করে দলকে খেলায় ফেরানোর চেষ্টা করেন মার্কাস স্টয়নিস, টিম ডেভিড ও অধিনায়ক ম্যাথু ওয়েড। কিন্তু কেউই বড় ইনিংস খেলতে না পারলে, ২০ ওভারে ৯ উইকেটে ১৯১ রানে থামে অস্ট্রেলিয়া ইনিংস।

স্টয়নিস ৪৫, ওয়েড অপরাজিত ৪২ ও ডেভিড ৩৭ রান করেন। ভারতের প্রসিদ্ধ কৃষ্ণ ও রবি বিষ্ণোই ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন জয়সওয়াল।

আগামীকাল গুয়াহাটিতে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি খেলতে নামবে ভারত ও অস্ট্রেলিয়া।

একুশে সংবাদ/এস কে 

Link copied!