AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাফুফের এলিট একাডেমির কোচ বাটলার!


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:০১ পিএম, ২৪ নভেম্বর, ২০২৩
বাফুফের এলিট একাডেমির কোচ বাটলার!

বাফুফের এলিট একাডেমীর দায়িত্বে আসছেন আবারো বৃটিশ কোচ পিটার বাটলার। এর আগে চলতি বছর জুলাইয়ে বৃটিশ কোচ পল স্মলি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) দায়িত্ব ছেড়েছেন। বাফুফের কোচ রাশেদ আহমেদ পাপ্পু এলিট একাডেমি দেখ ভাল শুরু করেন। সেই পাপ্পুও ফেডারেশনের দায়িত্ব ছেড়েছেন গেল মাসের শুরুর সপ্তাহে।

পাপ্পু দায়িত্ব ছাড়ায় কোচশূন্য হয়ে পড়েছে বাফুফের এলিট একাডেমী। যার কারণে এলিট একাডেমি বন্ধ। এই বন্ধ একাডেমি পুনরায় চালু করতে বৃটিশ কোচ পিটার বাটলারকে নিয়োগ দিতে যাচ্ছে বাফুফে। বৃটিশ কোচ পিটার বাটলার দীর্ঘদিন কাজ করেছেন ইংল্যান্ডের বিভিন্ন ক্লাবে।

খেলোয়াড়ী জীবনে ইংলিশ ক্লাব ওয়েস্ট হাম, ওয়েস্ট ব্রমউইচসহ একাধিক ইংলিশ ক্লাবের খেলার অভিজ্ঞতা রয়েছে পিটার বাটলারের। ২০০০ সাল থেকে নিজের কোচিং ক্যারিয়ার শুরু করেন তিনি। বিভিন্ন ক্লাবের পাশাপাশি বটসোয়ানা ও লাইবেরিয়া জাতীয় দলের কোচের দায়িত্বেও তাকে দেখা গিয়েছে।

ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে বাটলারের দায়িত্ব গ্রহণের কথা ছিল। তবে বড়দিনের ছুটি থাকার কারণে হাতে কলমে এলিট একাডেমি দায়িত্ব বুঝে নিতে কিছুটা বিলম্ব ঘটছে। ফলে আগামী বছরের ১ লা জানুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে এলিট একাডেমির দায়িত্বে আসবেন বাটলার। এর মধ্যে বাফুফে তার চুক্তি সম্পন্ন করে ফেলার আশ্বাসও দিয়েছেন।
একুশে সংবাদ/এস কে 

Link copied!