AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে আজারবাইজানের যুব ও ক্রীড়া মন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৪১ পিএম, ২২ নভেম্বর, ২০২৩
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে আজারবাইজানের যুব ও ক্রীড়া মন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সাথে আজারবাইজানের যুব ও ক্রীড়া মন্ত্রী ফরিদ গায়িবভ সৌজন্য সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎকালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের সভাপতি বশির আহমেদ উপস্থিত ছিলেন।

আজ বুধবার (২২ নভেম্বর ) দুপুরে  সচিবালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আজারবাইজানের যুব ও ক্রীড়া মন্ত্রী ফরিদ গায়িবভকে বাংলাদেশ সফরে আসায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেন,বাংলাদেশ বর্তমানে ডেমোগ্রাফিক ডিভিডেন্ড এর সুবিধা ভোগ করছে। দেশের এক-তৃতীয়াংশই যুবশক্তি। যাদেরকে দক্ষ জনশক্তি রুপান্তরের লক্ষ্যে সরকার সময়পোযোগী বিভিন্ন প্রশিক্ষন প্রদান করছে।

ধর্মীয়, সাংস্কৃতিক, খেলাধুলাসহ অন্যান্য ক্ষেত্রে আজারবাইজানের সাথে বাংলাদেশের নিবিড় সংযোগ রয়েছে।

এ সময়ে প্রতিমন্ত্রী বন্ধু প্রতীম  দুই দেশের বন্ধুত্বকে আরো উচ্চতায় পৌঁছে নিতে দুই দেশের  যুবদের মধ্যে দক্ষতা উন্নয়ন, নেতৃত্ব বিকাশ ও স্বেচ্ছাসেবী কার্যক্রম  ও সাংস্কৃতিক কর্মকান্ডকে এগিয়ে নিতে যুব অভিজ্ঞতা   বিনিময় কর্মসূচি গ্রহণ করা যেতে পারে বলে প্রস্তাব করেন।

আজারবাইজানের যুব ও ক্রীড়া মন্ত্রী ফরিদ গায়িবভ  এ প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন,  আজারবাইজান সরকার যুব ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশের সাথে একযোগে কাজ করতে আন্তরিক।

তিনি জানান,দাবা ও জিমনাস্টিককে আজারবাইজান দল অত্যন্ত শক্তিশালী। তাদের খেলোয়াড়দের  উন্নত অবকাঠামোগত সুবিধা সহ উন্নত প্রশিক্ষন প্রদান করা হয়ে থাকে। বাংলাদেশের সাথে  এসকল খেলাসহ অন্যান্য খেলাধুলার উন্নয়নে আজারবাইজান সরকার  দুই দেশের মধ্যে স্বল্প ও দীর্ঘ মেয়াদে অভিজ্ঞ কোচ, অফিসিয়াল ও খেলোয়াড়দের অভিজ্ঞতা বিনিময় ও প্রশিক্ষন কর্মসূচি বাস্তবায়ন করতে আগ্রহী। যার মধ্যে দিয়ে বন্ধুপ্রতীম দুই দেশই পারস্পরিক অংশীদারত্বের ভিত্তিতে  উপকৃত হবে।

একুশে সংবাদ/এস কে 

Link copied!