AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গেইলের বিশ্বরেকর্ড ভাঙতে চান শোয়েব মালিক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:১৫ পিএম, ১৪ নভেম্বর, ২০২৩
গেইলের বিশ্বরেকর্ড ভাঙতে চান শোয়েব মালিক

চলতি ওয়ান ডে বিশ্বকাপে পাকিস্তান দলের ব্যর্থতা নিয়ে চর্চা চলছে বিস্তর। ঘরে-বাইরে সর্বত্রই সমালোচনায় বিদ্ধ হচ্ছেন বাবর আজমরা। এমন আবহে ২০২৪ টি-২০ বিশ্বকাপ খেলার ইচ্ছা প্রকাশ করে আলোচনায় ভেসে রইলেন শোয়েব মালিক। ৪১ বছরের পাক অল-রাউন্ডার নিজের অবসরের পরিকল্পনা নিয়েও প্রচ্ছন্ন ইঙ্গিত দিয়ে রাখলেন।

২০২১ সালের নভেম্বরে শেষবার পাকিস্তানের হয়ে মাঠে নামেন শোয়েব মালিক। সেই থেকে জাতীয় দলের বাইরে থাকলেও এখনও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেননি তিনি। বরং বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘরোয়া লিগ খেলে বেড়াচ্ছেন মালিক। যেহেতু এখনও প্রতিযোগিতামূলক ক্রিকেটে নিয়মিত মাঠে নামেন এবং ফিটনেস নিয়েও কোনও সমস্যা নেই, তাই জাতীয় দলে ফিরতে অসুবিধা নেই তাঁর। শোয়েব নিজেই জানালেন, পিসিবি যদি চায়, তাহলে তিনি জাতীয় দলের হয়ে ২০২৪ টি-২০ বিশ্বকাপে মাঠে নামতে প্রস্তুত।

শোয়েব যদিও এটাও স্পষ্ট করে দিয়েছেন যে, বিশ্বকাপ খেলার আশায় রয়েছেন বলে এখনও খেলা চালিয়ে যাচ্ছেন, এমনটা নয় মোটেও। বরং তিনি এখনও পারফর্ম করছেন এবং খেলাটাকে উপভোগ করছেন বলেই নিয়মিত মাঠে নামেন। এক্ষেত্রে নিজের একটা লক্ষ্যও স্থির করেছেন মালিক। তিনি চান আরও হাজার দু‍‍`য়েক রান করে ক্রিস গেইলের সব থেকে বেশি টি-২০ রানের বিশ্বরেকর্ড ভাঙতে।

শোয়েব মালিক বলেন, ‘আমি এখনও ক্রিকেট খেলা চালিয়ে যাচ্ছি। অত্যন্ত খুশি মনেই ক্রিকেট খেলছি। আমার লক্ষ্য ক্রিস গেইলের সব থেকে বেশি টি-২০ রানের রেকর্ড ভাঙা এবং রানের নিরিখে বিশ্বের সব থেকে সফল টি-২০ ক্রিকেটারে পরিণত হওয়া। তার জন্য ২ হাজারের কাছাকাছি রান দরকার।’

মালিক পরক্ষণেই বলেন, ‘ঈশ্বরকে ধন্যবাদ যে, ফিটনেস নিয়ে কোনও সমস্যা হয়নি কখনও। যদি আমাকে বলা হয় এবং ছবিটা পরিষ্কার করে দেওয়া হয়, তাহলে আমি অবশ্যই জাতীয় দলের হয়ে মাঠে নামতে চাইব। তার মানে এই নয় যে, আমি ২০২৪ টি-২০ বিশ্বকাপ খেলতে চাই বলে এখনও খেলা চালিয়ে যাচ্ছি। আমি এখনও খেলা চালিয়ে যাচ্ছি এই কারণে যে, আমি খেলাটাকে উপভোগ করছি এবং এখনও পারফর্ম করতে পারছি।’

উল্লেখ্য, ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে টি-২০ ক্রিকেটে এখনও পর্যন্ত সব থেকে বেশি রান করার বিশ্বরেকর্ড রয়েছে ক্রিস গেইলের নামে। ক্যারিবিয়ান কিংবদন্তি বর্ণোজ্জ্বল টি-২০ কেরিয়ারে সাকুল্যে ১৪৫৬২ রান সংগ্রহ করেছেন। ঠিক তাঁর পিছনেই রয়েছেন শোয়েব মালিক। পাক তারকা এখনও পর্যন্ত টি-২০ ফর্ম্যাটে সাকুল্যে ১২৬৮৮ রান সংগ্রহ করেছেন। সুতরাং, গেইলকে টপকে এক নম্বরে পৌঁছতে শোয়েব মালিকের দরকার আরও ১৮৭৪ রান।
একুশে সংবাদ/এস কে 

Link copied!