AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্যর্থতার দায় নিয়ে অধিনায়কত্ব ছাড়তে হবে বাবরকে!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৩২ পিএম, ১২ নভেম্বর, ২০২৩
ব্যর্থতার দায় নিয়ে অধিনায়কত্ব ছাড়তে হবে বাবরকে!

বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। অধিনায়ক হিসাবে ব্যর্থ বাবর আজম। দলের খারাপ খেলার পাশাপাশি বাবরের অধিনায়কত্ব নিয়ে অনেক সমালোচনা হয়েছে। জল্পনা শুরু হয়েছে যে বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে অধিনায়কত্ব ছাড়তে হবে বাবরকে। তিনি কি নিজে অধিনায়কত্ব ছাড়তে চান? ইডেন গার্ডেন্স ছাড়ার আগে এই প্রশ্নের জবাব দিয়ে গেলেন পাকিস্তানের অধিনায়ক।

ইডেনে ইংল্যান্ডের কাছে ৯৩ রানে হেরেছে পাকিস্তান। ৯টি ম্যাচের মধ্যে মাত্র ৪টি ম্যাচ জিতেছে তারা। ম্যাচ শেষে অধিনায়কত্ব নিয়ে বাবর বলেন, ‘বিশ্বকাপে আমরা অনেকগুলো ভুল করেছি। সেই সব ভুল শোধরাতে হবে। তবে কিছু ইতিবাচক দিকও আছে। সেই সব নিয়ে আলোচনা করব। এখনও অধিনায়ক থাকতে চাই। আমার অভিজ্ঞতা দিয়ে আবার নতুন করে একটা ভাল দল তৈরি করতে চাই।

বাবরের জবাব থেকে পরিষ্কার, তিনি নিজে নেতৃত্ব ছাড়ার বিষয়ে কিছু ভাবছেন না। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড তাকে নিয়ে কী ভাবছে তা এখনও নিশ্চিত নয়।

চলতি বিশ্বকাপে খারাপ খেলার জন্য একটি ম্যাচকে দায়ি করেছেন বাবর। পাক অধিনায়কের মতে, দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারলে ছবিটা অন্যরকম হত।

বাবর বলেন, দক্ষিণ আফ্রিকার কাছে হার সব বদলে দিল। ওই ম্যাচটা জিততে পারলে ছবিটা অন্য রকম হত। তার আগে আমরা ভাল খেলছিলাম। ওই একটা হার আমাদের মনোবলে বড় ধাক্কা দেয়।

তবে বাবর স্বীকার করে নিয়েছেন যে তারা ক্রিকেটের তিনটি বিভাগেই অনেক ভুল করেছেন। তার খেসারত দলকে দিতে হয়েছে।

বাবর বলেন, আমরা ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে অনেক ভুল করেছি। এই সত্যি কথাটা স্বীকার করতেই হবে। প্রতি ম্যাচে ২০-৩০ রান বেশি দিয়েছি। ক্যাচ ফস্কেছি। স্পিনারেরা মাঝের ওভারে উইকেট নিতে পারেনি। মাঝের ওভারে উইকেট নিতে না পারলে বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় জেতা কঠিন। সেই সব ভুল শোধরাতে হবে আমাদের।

২০১১ সালের বিশ্বকাপের পর থেকে টানা তিনটি বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হল পাকিস্তান। এবারের প্রতিযোগিতায় শেষ চারে যাওয়ার ব্যাপারে অনেকেই বাজি রেখেছিল পাকিস্তানের উপর। কিন্তু সবাইকে হতাশ করেছেন বাবরেরা। তার পরেও যে তিনি অধিনায়ক থাকতে চান তা স্পষ্ট করে দিয়েছেন বাবর।


একুশে সংবাদ/এসআর

Link copied!