AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বিশ্বকাপ ক্রিকেট লাইভ

হৃদয়ের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:০৯ পিএম, ১১ নভেম্বর, ২০২৩
হৃদয়ের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ

বিশ্বকাপে নিজেদের নবম ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়ছে বাংলাদেশ।যেখানে হৃদয়ের ফিফটিতে এগোচ্ছে টাইগাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৮.২ ওভারে চার উইকেটে ২২৩ রান।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে শনিবার টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন লিটন দাস ও তানজিদ হাসান তামিম।  

ম্যাচের শুরু থেকে দেখেশুনে খেলতে থাকেন লিটন ও তামিম। এভাবে নির্বিঘ্নে ১১ ওভার কাটিয়ে দেন দুই ব্যাটার। ম্যাচের ১২তম ওভারে আঘাত হানেন শন অ্যাবোট। এ পেসারের শর্ট বলে তার হাতেই তালুবন্দী হন তামিম। আউট হওয়ার আগে ৩৬ করেন তিনি।

সঙ্গীর বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি লিটনও। অ্যাডাম জাম্পাকে উড়িয়ে মারতে গিয়ে লং অনে ধরা পড়েন তিনি। এর আগে করেন ৩৬ রান। তৃতীয় উইকেট জুটিতে দলকে এগিয়ে নিতে থাকেন নাজমুল হোসেন শান্ত ও তাওহীদ হৃদয়।

রান রেট ঠিক রেখে দলকে ভালোভাবেই এগিয়ে নিচ্ছিলেন শান্ত ও হৃদয়। ফিফটির কাছেই পৌঁছে গিয়েছিলেন শান্ত। তবে রান আউটের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। দলের ভারপ্রাপ্ত অধিনায়ক করেন ৪৫ রান।

তিন উইকেট হারানোর পর দলের রানরেট ঠিক রেখে ব্যাট করতে থাকেন তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনের ব্যাটে বড় সংগ্রহের পথে ছিল টাইগাররা। এর মাঝে আচমকা রান আউটে ফেরেন রিয়াদ।

নিজের শেষ বিশ্বকাপ ইনিংসে ২৮ বলে ৩২ রান করেন রিয়াদ। তার বিদায়ের পরই অর্ধশতক পূরণ করন হৃদয়। ৬১ বলে মাইলফলকে পৌঁছান এ ব্যাটার। তার সঙ্গে ক্রিজে এখন মুশফিক ব্যাট করছেন।
একুশে সংবাদ/এস কে 

Link copied!