AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:১৯ পিএম, ৬ নভেম্বর, ২০২৩
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেলেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা নিশ্চিত করতে এ ম্যাচে জয় পেতেই হবে টাইগারদের।দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে। এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

আসরে এখন পর্যন্ত মাত্র একটি জয় পাওয়া বাংলাদেশ এরই মধ্যে সেমিফাইনাল থেকে ছিটকে গেছে। প্রায় এক মাস আগে আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটের জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছিলো টাইগাররা।

এরপর নিজেদের সেরা পারফরমেন্স প্রদর্শন করতে পারেনি বাংলাদেশ। নেদারল্যান্ডসের কাছে হতাশাজনক হারসহ টানা ছ’টি ম্যাচ হেরেছে টাইগাররা। তারপরও জয়ে ফিরতে আশাবাদী দল।

অন্যদিকে বিশ্বকাপে দু’টি ম্যাচ জিতলেও শ্রীলংকার পারফরমেন্স মোটেই আহামরি নয়। যদিও এখন পর্যন্ত গাণিতিকভাবে সেমিফাইনালের দৌঁড় থেকে বাদ পড়েনি লংকানরা। কিন্তু সেমিতে জায়গা পেতে অনেক যদি-কিন্তুর উপর নির্ভর করতে হচ্ছে তাদের।

সর্বশেষ ম্যাচে ভারতের বিপক্ষে মাত্র ৫৫ রানে অলআউট হয়ে ৩০২ রানের লজ্জাজনক হার বরণ করে নেয় শ্রীলংকা। বিশ্বকাপে দ্বিতীয় এবং ওয়ানডে ইতিহাসে তৃতীয় বড় ব্যবধানে হারের রেকর্ড এখন লংকানদের।

দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ইনজুুরি চাপে ফেলেছে  শ্রীলংকাকে। ইনজুরিতে জর্জরিত শ্রীলংকার দুরাবস্থা, হারের বৃত্ত থেকে বের হতে অনুপ্রাণিত করবে বাংলাদেশকে।

বিশ্বকাপে কখনোই শ্রীলংকার বিপক্ষে জিততে পারেনি বাংলাদেশ। চারটি ম্যাচের মধ্যে তিনটিতে হেরেছে টাইগাররা। গত বিশ্বকাপে মাঠে নামার আগে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিলো।

সব মিলিয়ে এখন পর্যন্ত ৫৩ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলংকা। এর মধ্যে শ্রীলংকা ৪২টি এবং বাংলাদেশ ৯টি ম্যাচে জিতেছে।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তানজিম হাসান ও শরীফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ : পাতুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক, উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনাঞ্জয়া ডি সিলভা, মহীশ তিকশানা, কাসুন রাজিতা, দুষ্মন্ত চামিরা ও দিলশান মাদুশঙ্কা।
একুশে সংবাদ/এস কে 

Link copied!