AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃষ্টি থেমে পাকিস্তানের নতুন লক্ষ্য


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:০১ পিএম, ৪ নভেম্বর, ২০২৩
বৃষ্টি থেমে পাকিস্তানের নতুন লক্ষ্য

ওয়ানডে বিশ্বকাপে আজ বাঁচা-মরার ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়ছে পাকিস্তান। কিউইদের দেওয়া কঠিন লক্ষ্য তাড়া করতে নেমে ভালোই এগোচ্ছিল দলটি। তবে এর মাঝে বৃষ্টিতে খেলা বন্ধ হয়েছিল। তবে বৃষ্টি থামায় ফের খেলা শুরু হচ্ছে।

ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ২১.৩ ওভারে এক উইকেটে ১৬০ রান। প্রথমে ব্যাট করে ছয় উইকেটে ৪০১ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড।

বৃষ্টির কারণে ম্যাচের ৯ ওভার কমেছে। ৪১ ওভারে ৩৪২ করলে জিতবে পাকিস্তান। অর্থাৎ বাকি থাকা ১৯.৩ ওভারে জয়ের জন্য বাবরদের ১৮২ রান করতে হবে।

পাকিস্তানের হয়ে রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন আবদুল্লাহ শফিক। ৪ রান করেন তিনি। এরপর দলকে ভালোভাবে এগিয়ে নিতে থাকেন ফখর জামান ও বাবর আজম।

আজ একপ্রান্তে ব্যাট হাতে ঝড় তুলেছেন ফখর। কিউই বোলারদের তুলোধুনো করে মাত্র ৬৩ বলে সেঞ্চুরি করেছেন তিনি। অন্যপ্রান্তে বাবর আছেন ফিফটির পথে। এরই মধ্যে ব্যাঙ্গালুরুর আকাশ ভেঙে বৃষ্টি নামে। তাই বন্ধ হয়ে যায় খেলা।

ম্যাচ বন্ধের আগে ফখর ১০৬ ও বাবর ৪৭ রানে ব্যাট করছিলেন। ডার্ক ওয়ার্থ লুইস মেথডে ২১.৩ ওভারে পাকিস্তানকে ১৫০ রান করতে হতো। তবে তারা সংগ্রহ করেছে ১৬০।

এর আগে বাঁচা-মরার ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দলটির অধিনায়ক বাবর আজম। উদ্বোধনী জুটিতে নিউজিল্যান্ডকে ভালো শুরু এনে দেন ডেভন কনওয়ে ও রাচিন রবীন্দ্র।

কনওয়ে ও রবীন্দ্র যোগ করেন ৬৮ রান। হাসান আলির বলে ৩৫ করে কনওয়ে ফিরলে দলকে এগিয়ে নিতে থাকেন রবীন্দ্র ও কেন উইলিয়ামসন। দ্বিতীয় উইকেট জুটিতে ১৮০ রান যোগ করেন তারা। দুজনের ব্যাটে দ্রুত ছুটতে থাকে ব্ল্যাকক্যাপসরা।

সেঞ্চুরির খুব কাছে গিয়ে আউট হন উইলিয়ামসন। ইফতিখারকে উড়িয়ে মারতে গিয়ে ৯৫ রানে সাজঘরে ফেরেন এ ব্যাটার। অবশ্য এর আগেই চলতি আসরে তৃতীয় সেঞ্চুরির দেখা পান রাচিন রবীন্দ্র। ৮৮ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান তিনি।

শেষ পর্যন্ত ১০৮ রানে ফেরেন এ রবীন্দ্র। তার বিদায়ের পর বড় ইনিং খেলতে পারেননি ড্যারিল মিচেল ও মার্ক চাপম্যান। সাজঘরে ফেরার আগে তারা করেন যথাক্রমে ২৯ ও ৩৯ রান। শেষদিকে গ্লেন ফিলিপসের ৪১ রানের ক্যামিওতে কিউইদের বড় সংগ্রহ নিশ্চিত হয়।  

পাকিস্তানের হয়ে মোহাম্মদ ওয়াসিম তিনটি এবং হাসান আলি, ইফতিখার আহমেদ ও হারিস রউফ একটি করে উইকেট নেন।

একুশে সংবাদ/এস কে 

Link copied!