AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন বলে জসপ্রিত বুমরাহ’র নিয়ন্ত্রন আমার চেয়ে ভালো: আকরাম


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩৩ পিএম, ৩০ অক্টোবর, ২০২৩
নতুন বলে জসপ্রিত বুমরাহ’র নিয়ন্ত্রন আমার চেয়ে ভালো: আকরাম

বিশ্বকাপে গতকাল রোববার ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফর্মেন্সের পর ভারতের দুই পেসার জসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সামির প্রশংসা করেছেন পাকিস্তান ক্রিকেট দলের দুই সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম ও মিসবাহ-উল-হক।

 

আকরাম ভারতীয় পেসার বুমরাহ’র প্রশংসা করে বলেছেন যে তিনি একজন পরিপুর্ন বোলার। গণমাধ্যমকে পাকিস্তানের সাবেক পেসার বলেন,‘ এই মুহুর্তে বুমরাহ  বিশ্ব সেরা। সেরাদের সেরা।   বলের নিয়ন্ত্রন, গতি ও বৈচিত্র্য সবদিক থেকেই তিনি পরিপুর্ন একজন বোলার। যা দেখে আনন্দ পাওয়া যায়।

 

নতুন বলে এই ধরনের পিচে এমন মুভমেন্ট, পেস, এগিয়ে নেয়াসহ সবকিছু মিলিয়ে একজন পরিপুর্ন বোলারের কাতারে তার নাম আপনি রাখতে পারেন।’

 

বুমরাহকে কেন প্রানঘাতি এবং নতুন বলে নিজের চেয়ে তার নিয়ন্ত্রন বেশী সেটিরও ব্যাখ্যা দিয়েছেন আকরাম। তিনি বলেন,‘ বুমরাহ যখন বাঁ হাতে রাউন্ড দ্য উইকেট বল করেন তখন মনে হয় বলটি সিম করছে, আবার যখন তিনি ওয়াইড বল করছেন, ব্যাটার মনে করছে বল ভিতরে আসছে।

 

তিনি ওই এ্যাঙ্গেল থেকে খেলছেন কিন্তু বল পিচে লেগেই ভেতরে ঢোকার পরিবর্তে দূরে চলে যাচ্ছে। যে কারণে অধিকাংশ সময় আপনাকে পরাস্ত হতে হয়।’

 

আকরাম হেসে হেসে বলেন,‘ আমি যখন নতুন বলে ডানহাতি ব্যাটারদের এরকম আউটসুইঙ্গার বল করতাম, তখন মাঝে মাঝে আমিও বল নিয়ন্ত্রণ করতে পারতাম না। তবে বুমরাহ অবশ্যই নতুন বলে আমার চেয়ে ভাল নিয়ন্ত্রণ করতে পারে। নতুন বলে তিনি যে লেন্থে বোলিং করেন সেটাই ব্যাটারদের জন্য সন্দেহ তৈরি করে।  

 

পাকিস্তানের আরেক সাবেক  অধিনায়ক মিসবাহও প্রশংসায় ভাসিয়েছেন বুমরাহকে। তিনি বলেন,‘ সুইং ছাড়াও লাইন এবং লেন্থ ঠিক রেখে তিনি এমন জায়গায় বল করেন যেখানে ব্যাটারদের কোন সুযোগ থাকে না।

 

আকরাম আরো বলেছেন পাকিস্তানি বোলারদের বুমরাহের কাছ থেকে শেখা উচিত এবং আরও বেশি টেস্ট ম্যাচ খেলা দরকার। তিনি বলেন,‘ বুমরাহ পাকিস্তানী বোলারদের চেয়ে বেশী প্রানঘাতি হবার কারণ হচ্ছে তিনি প্রচুর টেস্ট খেলেন। অপরদিকে আমাদের বোলাররা খুব একটা বেশী টেস্ট ম্যাচ খেলে না।’

 

ইংল্যান্ডের বিপক্ষে বুমরাহ ম্যাচ জয়ী ইনিংস খেললেও ওপেনিং স্পেলে সামির (৪-১-৫-২) পারফর্মেন্স এই প্রেক্ষাপট তৈরি করে দিয়েছে। ধর্মশালায় নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট শিকার করা ভারতীয় ওই পেসার ইংল্যান্ডের বিপক্ষে তুলে নিয়েছেন আরো চারটি উইকেট।


একুশে সংবাদ/স ক 

Link copied!