AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রোটিয়াদের রানের পাহাড়ে আটকে গেল ইংলিশরা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৯:২২ পিএম, ২১ অক্টোবর, ২০২৩
প্রোটিয়াদের রানের পাহাড়ে আটকে গেল ইংলিশরা

ক্লাসেন ঝড়ের পর বোলিং তোপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উড়ে গেছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। রান পাহাড় তাড়া করতে নেমে ২২৯ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাটলারের দল। কোয়েৎজি-জানসেন-এনগিদির সামনে দাঁড়াতেই পারেনি ইংলিশ ব্যাটাররা।

 

শনিবার (২১ অক্টোবর) ভারত বিশ্বকাপের ২০তম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৩৯৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ২২ ওভারে ১৭০ রান তুলতেই শেষ হয় ইংলিশদের ইনিংস। তাতে দক্ষিণ আফ্রিকা ২২৯ রানের বড় জয় পায়।

 

৪০০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করতে পারেননি দুই ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো এবং দাউয়িদ মালান। ইংল্যান্ড শিবিরে ইনিংসের ২ দশমিক ৩ ওভারের সময় আঘাত হানেন লুঙ্গি এনগিদি। তার বলে দলীয় ১৮ রানে ডুসেনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন বেয়ারস্টো। ফেরার আগে ১২ বলে এক ছয় ও এক চারে করেন ১০ রান। তিন নম্বরে নামা অভিজ্ঞ ব্যাটার জো রুটও ফিরেছেন দ্রুতই। তিনি মাত্র ২ রানে জানসেনের বলে মিলারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন।

 

৫ দশমিক ১ বলে আবারও আঘাত হানেন জানসেন। এবার তার দ্বিতীয় শিকার ওপেনার মালান। ১১ বলে এক চারে ৬ রান করে ফেরেন এই ওপেনার। ২৪ রানে ৩ উইকেট হারিয়ে কাঁপতে থাকা ইংল্যান্ডের ত্রাতা হতে পারেননি দীর্ঘদিন পর ইনজুরি কাটিয়ে একাদশে ফেরা বেন স্টোকস। রাবাদার বলে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন স্টোকস। প্রত্যাবর্তনের ম্যাচে তিনি করেন মাত্র ৫ রান।

 

৮ দশমিক ১ বলে ৩৮ রান তুলতেই ইংল্যান্ড হারায় ৪ উইকেট। এরপর হ্যারি ব্রুকের সঙ্গে জবাব দিতে শুরু করেন অধিনায়ক বাটলার। উইকেট হারালেও রানের চাকা সচল রেখে প্রথম ১০ ওভারে ৬৭ রান তুলে নেয় দলটি। তবে এই জুটি বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি জেরাল্ড কোয়েৎজি। দলীয় ৬৭ রানে তার বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন অধিনায়ক বাটলার। যদিও তিনি রিভিউ নিয়েছিলেন। তবে আম্পায়ারস কলে তাকে ফিরতে হয়েছে ব্যক্তিগত ১৫ রানে। তিনি ৭ বলের মোকাবিলায় ২ চার ও এক ছয়ে এই রান সংগ্রহ করেন। একই ওভারে ব্রুককেও ফেরান কোয়েৎজি। ব্রুক ২৫ বলে করেন ১৭ রান।

 

ইনিংসের ১৫ দশমিক ১ বলে তার তৃতীয় শিকার হয়ে সাজঘরে ফিরেছেন আদিল রশীদ। উইলি-অ্যাটকিনশনের ব্যাটে ১০০ রান তুলতেই আবার এনগিদির দ্বিতীয় আঘাত। এবার তার শিকার হয়ে উইলি। এতে মাত্র ১০০ রানেই ৮ উইকেট হারায় ইংলিশরা।

 

এর আগে ৭ উইকেট হারিয়ে ইংল্যান্ডের বিপক্ষে ৩৯৯ রান তোলে প্রোটিয়ারা। ৬৭ বলে ১০৯ রানের ইনিংস খেলে হেনরিখ ক্লাসেন। তাকে সঙ্গ দিয়ে শেষ দিকে ঝড় তোলেন জেনসেনও। ৪২ বলে ৭৫ রান করেন তিনি। রেজা হেনড্রিকস তোলেন ৮৫ রান।

 

একুশে সংবাদ/ম.ন.প্র/জাহা

Link copied!