AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাকিস্তানের হারের কারণ মিডল অর্ডারের ব্যর্থতা:শফিক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৪৪ পিএম, ২১ অক্টোবর, ২০২৩
পাকিস্তানের হারের কারণ মিডল অর্ডারের ব্যর্থতা:শফিক

বিশ্বকাপে গতকাল শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে রেকর্ড ৩৬৮ রানের টার্গেট তাড়া করতে গিয়ে ৬২ রানে পরাজিত হয়েছে পাকিস্তান। এই পরাজয়ের পর পাকিস্তানের ব্যর্থতায় দু:খ প্রকাশ করেছেন ওপেনার আব্দুল্লাহ শফিক।

 

এ পর্যন্ত চার ম্যাচে দুটি জয় ও দুটিতে পরাজিত হয়ে শীর্ষ চার তেকে ছিটকে গেছে পাকিস্তান।ইনিংসের পঞ্চম ওভারেই ডেভিড ওয়ার্নারের ক্যাচ ফেলে দিয়ে তার মাশুল দিয়েছে পাকিস্তান। শুরু থেকে  ৪২ দশমিক ১ ওভার পর্যন্ত ব্যাটিং করে অস্ট্রেলিয়ান এই ওপেনার ১৬৩ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দিয়েছেন। তার সাথে আরেক ওপেনার মিচেল মার্শও নিজের ৩২তম জন্মদিনে ১২১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন। ব্যাঙ্গালুরুর চিন্নস্বামী স্টেডিয়ামের ফ্ল্যাট উইকেটে এই দুই ব্যাটারের উপর ভর করে অস্ট্রেলিয়া ৩৬৮ রানের রেকর্ড টার্গেট ছুঁড়ে দেয় পাকিস্তানের সামনে।

 

শফিক বলেছেন উসামা মিরের হাতে ওয়ার্নারের জীবন ফিরে পাওয়া ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট, ‘অবশ্যই যেকোন ম্যাচে ক্যাচ যেকোন মুহূর্তে পুরো চিত্র পাল্টে দিতে পারে। আমাদের সব ফিল্ডাররা তাদের সাধ্যমত চেষ্টা করেছে। কিন্তু কখনো কখনো অনেক কিছুই প্রত্যাশামত হয়না।’

 

শফিক (৬৪) ও ইমাম-উল-হক (৭০) মিলেন ১৩৪ রানের ইনিংস উপহার দিয়ে পাকিস্তানকে দারুন শুরু এনে দিয়েছিলেন। লেগ স্পিনার এ্যাডাম জাম্পা মিডল অর্ডারে ৫৩ রানে ৪ উইকেট শিকতার করে  পাকিস্তানকে হারের স্বাদ দিয়েছেন।

 

শফিক বলেন, ‘অস্ট্রেলিয়া ভাল খেলেছে। আমাদের ব্যাটিংও আজ ভাল হয়েছে। কিন্তু মিডল অর্ডারে আমরা ঠিকমত ফিনিশ করতে পারিনি।’

 

শেষ ১০ ওভারে অস্ট্রেলিয়ার রানের গতি কমিয়ে দেওযার  জন্য বোলারদের প্রশংসা করেছেন শফিক। শেষের দিকে ৭০ রানে অস্ট্রেলিয়ার ৬ উইকেটের পতন হয়েছে। শাহিন শাহ আফ্রিদি ৫৪ রানে নিয়েছেন ৫ উইকেট। ওয়ানডে ক্রিকেটে এটি তার দ্বিতীয় পাঁচ উইকেট প্রাপ্তি। অন্যদিকে হারিস রউফ ৮৩ রানে নিয়েছেন ৩ উইকেট। যদিও প্রথম ওভাবে তিনি ২৪ রান দিয়েছিলেন।

 

শফিক বলেন, ‘বোলিংয়ের দিক থেকে দেখতে গেলে শেষের দিকে আমরা ভাল করেছি। আশা করছি এর থেকে আমরা শিক্ষা নিতে পারবো। পরবর্তী ম্যাচে ভাল পারফর্ম করার আশা করছি।’চেন্নাইয়ে সোমবার পরবর্তী ম্যাচে পাকিস্তানের প্রতিপক্ষ আফগানিস্তান।

একুশে সংবাদ/স ক 

Link copied!