AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পরিসংখ্যানে অস্ট্রেলিয়া-পাকিস্তান


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:০১ পিএম, ২০ অক্টোবর, ২০২৩
পরিসংখ্যানে অস্ট্রেলিয়া-পাকিস্তান

ওয়ানডে বিশ্বকাপের আজকের ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। চলমান আসরে দ্বিতীয় জয় তুলে নিতে মরিয়া অজিরা। অন্যদিকে, জয়ের ধারায় ফিরতে মুখিয়ে আছে পাকিস্তানও। শুক্রবার ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটা। আর খেলাটি দেখা যাবে টি-স্পোর্টস, গাজী টিভি ও স্টার স্পোর্টসে।


ভারতের বিপক্ষে হারের পর থেকেই সমালোচিত হচ্ছে পাকিস্তান দল। তবে অজিদের হারিয়ে জয়ের ধারায় ফিরতে চায় মেন ইন গ্রিনরা। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে পেসার হাসান মাহমুদ বলেন, ‘নিজেদের ভুলেই ভারত ম্যাচে এসে থামতে হয়েছে আমাদের। তবে এখন থেকে আর থামব না। সামনের প্রতিটা ‘স্টপ’ থেকে পয়েন্ট তুলব ২ করে।’


বিশ্বকাপ জেতার প্রত্যয় জানিয়ে তিনি আরো বলেন, ‘এখানে আমরা বিশ্বকাপ জিততে এসেছি। তাই সামনের ম্যাচগুলোতে উন্নতি না দেখানো ছাড়া আমাদের বিকল্প নেই।’


বিশ্বকাপের আসর এবং ওয়ানডে পরিসংখ্যান অনুযায়ী পাকিস্তানের বিপক্ষে জয়ের পাল্লা ভারী অস্ট্রেলিয়ারই। সবশেষ দুই বিশ্বকাপ ২০১৫ ও ২০১৯ সালে পাকিস্তানকে হারিয়েছিলো অস্ট্রেলিয়া। ২০১৫ সালে অ্যাডিলেডে ৬ উইকেটে এবং ২০১৯ সালে টনটনে ৪১ রানে জিতেছিল অজিরা।


আজকের ম্যাচে পাকিস্তানকে হারাতে পারলে জয়ের হ্যাটট্রিক করবে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের মঞ্চে ১০বারের দেখায় অস্ট্রেলিয়ার জয় ছয়টিতে এবং পাকিস্তানের জয় চারটিতে।


সবমিলিয়ে এখন পর্যন্ত ওয়ানডেতে ১০৭বার মুখোমুখি হয়েছে পাকিস্তান-অস্ট্রেলিয়া। যেখানে জয়ের পাল্লা ভারী অস্ট্রেলিয়ার দিকেই। ৬৯ ম্যাচে জয় আছে অজিদের। আর পাকিস্তানের জয় ৩৪টিতে। একটি ম্যাচ টাই ও তিনটি পরিত্যক্ত হয়।


একুশে সংবাদ/স ক 

Link copied!