AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বিশ্বকাপ ক্রিকেট

হাসানের বলে রোহিতের বিদায়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৪৮ পিএম, ১৯ অক্টোবর, ২০২৩
হাসানের বলে রোহিতের বিদায়

ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে লড়ছে স্বাগতিক ভারত। যেখানে লক্ষ্য তাড়ায় রোহিত-গিল জুটিতে ভালো শুরু করেছে স্বাগতিকরা। তবে হাসনের বলে ওভার বাউন্ডারি মারতে গিয়ে ক্যাচ আউট হন রোহিত।

 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ১২.১ ওভারে ১  উইকেটে ৮৬ রান। গিল ২৩ ও কোহলি০ রানে অপরাজিত আছেন।


বৃহস্পতিবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ২৫৬ রান করেছে বাংলাদেশ। এতে স্বাগতিক ভারতের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২৫৭ রান।


ভারতের হয়ে যথারীতি ইনিংস উদ্বোধনে নামেন রোহিত শর্মা ও শুভমান গিল। লক্ষ্য তাড়ায় দেখেশুনে খেলেন এ দুই ব্যাটার। এভাবে নির্বিঘ্নে ৩ ওভার কাটিয়ে দেয় তারা।

 

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন তানজিদ হাসান তামিম ও লিটন দাস। শুরুর দিকে ভারতীয়দের বল সামলাতে বেশ বেগ পেতে হয়েছে দুই ওপেনারকে।


তবে পঞ্চম ওভারের পর থেকে ধীরে ধীরে রানের গতি বাড়াতে থাকেন তামিম ও লিটন। প্রথম পাওয়ার প্লে-তে আসে ৬৩ রান। ইনিংসের ১৪তম ওভারে এসে ৪১ বলে ক্যারিয়ারের প্রথম অর্ধশতকের দেখা পান তামিম। তবে ফিফটির পরই আউট হন এ ব্যাটার।


নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ কেউই আজ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। শান্ত ৮ ও মিরাজ ৩ রান করেন। একপ্রান্ত আগলে রেখে ফিফটি পূরণ করেন লিটন। বিশ্বকাপ ক্যারিয়ারে দ্বিতীয় অর্ধশতকে পৌঁছাতে তিনি খেলেন ৬২ বল।


দায়িত্বশীল ইনিংস খেলার এক পর্যায়ে জাদেজাকে উড়িয়ে মারতে গিয়ে শুভমান গিলের তালুবন্দী হন লিটন। এর আগে করেন ৬৬ রান। তাওহীদ হৃদয় টিকে ছিলেন ঠিকই, কিন্তু ফেরেন হতাশা উপহার দিয়ে। ৩৫ বলে ১৬ রান করেন এ ব্যাটার।


মুশফিকুর রহিম ভালো কিছুর সম্ভাবনা জাগালেও ৩৮ রানের বেশি করতে পারেননি। নাসুম আহমেদ করেন ১৪ রান। শেষদিকে দলকে এগিয়ে নেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার ৪৬ রানের বদৌলতে লড়াই করার মতো সংগ্রহ পায় বাংলাদেশ।


ভারতের হয়ে জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও রবীন্দ্র জাদেজা দুটি করে উইকেট শিকার করেন। এছাড়া শার্দুল ঠাকুর ও কুলদীপ যাদব একটি করে উইকেট নেন।


একুশে সংবাদ/স ক 

Link copied!