AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
খেলা মিস করা

ম্যানেজার ও খেলোয়াড়কে দেশে পাঠিয়ে দিচ্ছে অ্যাসোসিয়েশন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:১৮ পিএম, ৬ অক্টোবর, ২০২৩
ম্যানেজার ও খেলোয়াড়কে দেশে পাঠিয়ে দিচ্ছে অ্যাসোসিয়েশন

এশিয়ান গেমসে কারাতেতে ঘটেছে এক দুঃখজনক ঘটনা। নির্দিষ্ট সময়ে উপস্থিত হতে না পারায় ব্যক্তিগত পুরুষ কারাতে ইভেন্টে অংশ নিতে পারেনি বাংলাদেশ। যা দেশের জন্য খুবই লজ্জার।

 

দেশকে বড় লজ্জায় ডুবিয়েছেন কারাতে ফেডারেশনের দুই কর্মকর্তা কোচ মোয়াজ্জেম হোসেন সেন্টু আর ম্যানেজার ইকবাল হোসেন। তাদের গাফিলতির কারণে বৃহস্পতিবার পুরুষ ব্যক্তিগত কারাতে ইভেন্টে অংশ নিতে নির্দিষ্ট সময়ে ভেন্যু লিন পিং স্পোর্টস সেন্টারে যেতে পারেননি কারাতেকা মোহাম্মদ হাসান খান।

 

কারাতেতে এমন ঘটনার পর কারাতে কর্মকর্তারা এই ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন।  সাংবাদিকদের ফোন ধরছেন না। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কর্মকর্তাদের জানানো হচ্ছে, পেট খারাপের জন্য হাসান খান সান ইভেন্টে অংশ নিতে পারেননি। আসল ঘটনা হচ্ছে নিজেরাই ঘুম থেকে দেরিতে ওঠায় গেমস ভেন্যুতে নির্দিষ্ট সময়ে উপস্থিত হতে পারেননি। সবকিছু জেনে-শুনে কারাতে ম্যানেজার এবং কোচের গাফিলতি খুজে পেয়েছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা।


নির্দিষ্ট সময়ে ভেন্যুর উদ্দেশে বাস ছেড়ে যায়৷ স্থানীয় সময় সকাল সাড়ে আটটায় বাংলাদেশের কারাতে ইভেন্ট ছিল। এজন্য খেলোয়াড়রা নির্ধারিত সময়ের আগেই উপস্থিত হন। ম্যানেজার ও কোচ বিলম্ব করেন। কর্মকর্তারা সাড়ে সাতটার দিকে আসার পর আটটার বাস ধরেন। আটটার বাস যখন গেমস ভেন্যুতে পৌঁছান তখন খেলা শুরু হয়ে যায়। বেশ কয়েকটি সূত্রে হাসান খান সানের না খেলার নেপথ্যে এমন ঘটনা জানা যায়।

 

দেশে ফিরে বড় কোনো শাস্তি নেয়ার আগে দ্বায়িত্বে অবহেলা এবং দেশকে লজ্জায় ডুবানোর দায়ে আপাতত ম্যানেজার ইকবালকে দেশে ফেরত পাঠানো সিদ্ধান্ত নিয়েছেন কর্তারা। শুক্রবার টিকিট না পাওয়ায় শনিবার ম্যানেজার ইকবাল এবং কারাতেকা হাসানকে দেশে পাঠিয়ে দিচ্ছে বিও।

 

আরেক কারাতেকা হুমায়রা আক্তার অন্তরার খেলা থাকায় কোচ সেন্টুকে রেখে দিচ্ছেন তারা। আজ সংবাদ মাধ্যমের কাছে এমনটাই জানিয়েছেন এশিয়ান গেমসে বাংলাদেশের সেফ দ্য মিশন এ কে সরকার, ‘বিষয়টি নিয়ে আমরা খুবই বিব্রত। দেশে গেলে আমাদের অলিম্পিক অ্যাসোসিয়েশন যেকোনো সিদ্ধান্ত নিবে। তবে আপাতত আমরা ম্যানেজার এবং প্লেয়ারকে দেশে ফেরত পাঠিয়ে দিচ্ছি।’

 

একুশে সংবাদ/স ক

Link copied!