AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কাম্পানার জোড়া গোলে জয় নিয়ে মাঠ ছাড়ল মায়ামি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০৯ পিএম, ১০ সেপ্টেম্বর, ২০২৩
কাম্পানার জোড়া গোলে জয় নিয়ে মাঠ ছাড়ল মায়ামি

লিওনের মেসিকে ছাড়া শনিবার মেজর লিগ সকারে স্পোর্টিং কানসাসের বিপক্ষে ৩-২ গোলের জয় তুলে নিয়েছে ইন্টার মিয়ামি।

 

মেসিসহ আটজন ইন্টার মিয়ামির খেলোয়াড় বর্তমানে আন্তর্জাতিক দায়িত্বের কারনে নিজ নিজ দেশের হয়ে খেলছেন। কিন্তু জেরার্ডো মার্টিনোর দল সব ধরনের প্রতিযোগিতায় টানা ১২ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড ঠিকই করে নিয়েছে। এতে দলের আন্তর্জাতিক খেলোয়াড়দের অনুপস্থিতি অনুভূত হতে দেয়নি বাকি খেলোয়াড়রা।

 

মেসি আসার আগে ইস্টার্ন কনফারেন্সে টেবিলের তলানিত ছিল মিয়ামি। এ কারনেই তারা জানে মৌসুমের বাকি ম্যাচগুলোতে ভুলের কোন সুযোগ নেই। যদিও কাল ম্যাচের শুরুটা মোটেই ভাল হয়নি মিয়ামির। গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার ফিলিপ গুটিয়েরেজের শট ধরতে ব্যর্থ হলে ড্যানিয়েল সালোয়ি ৯ মিনিটে সফরকারী স্পোর্টিং কানসাসকে এগিয়ে দেন। ২৫ মিনিটে লিওনার্দো কাম্পানার স্পট কিকের গোলে সমতায় ফিরে মিয়ামি। একটি হাই বল থেকে কানসান সিটি গোলরক্ষক টিম মেলিয়া ইকুয়েডেরিয়ান ফরোয়ার্ড কাম্পানাকে ফাউল করলে পেনাল্টি উপহার পায় মিয়ামি। চলতি সপ্তাহে অনুষ্ঠিত দক্ষিণ আমেরিকার বিশ^কাপ বাছাইপর্বে কাম্পানা জাতীয় দলে ডাক পাননি। সেই সুযোগে মিয়ামির হয়ে তিনি নিজেকে প্রমানের সুযোগটি নষ্ট করেননি। ডি আন্দ্রে ইয়েডলিনের ক্রস থেকে প্রধমার্ধের শেষ মুহূর্তে দারুন হেডে কাম্পানা  নিজের দ্বিতীয় গোলে মিয়ামিকে এগিয়ে দেন।

 

বিরতির পরপরই কাম্পানা  হ্যাট্রিক প্রায় করেই ফেলেছিলেন। জোর্দি আলবার ক্রস থেকে তার লো শটটি রুখে দেন মেলিয়া। আলবার আরো একটি নিখুঁত পাস থেকে নিকোলাস স্টিফানেলিকে এবার হতাশ করেন মেলিয়া। মিয়ামির আরেক স্প্যানিশ অভিজ্ঞ তারকা মিডফিল্ডার সার্জিও বাসকুয়েটস তৃতীয় গোলের যোগানদাতা ছিলেন। দ্রæত গতিতে তার নেয়া একটি ফ্রি-কিক থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ড ফাকুন্ডো ফারিয়াস ৬০ মিনিটে মিয়ামিকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন। মিয়ামির অভিজ্ঞ তারকাদের সাথে যে তিনজন তরুণকে  দক্ষিণ আমেরিকান প্রতিভাকে দলে নেয়া হয়েছে তাদের মধ্যে ফারিয়াস অন্যতম। ম্যাচ শেষের ১২ মিনিট আগে এ্যালান পুলিডোসের গোলে স্পোর্টিং এক গোল পরিশোধ করলেও শেষ পর্যন্ত তা পরাজয় এড়াতে পারেনি। এমএলএস’র এবারের মৌসুমে পুলিডোসের এটি ১৩তম গোল। ম্যাচের শেষ ভাগে সফরকারীরা মিয়ামির উপর বেশ চেপে বসেছিল। বিশেষ করে স্টপেজ টাইমের সাত মিনিটে মিয়ামিকে বেশ পরিশ্রান্ত মনে হয়েছে।

 

এদিকে দিনের আরেক ম্যাচে ঘরের মাঠে সান জোসের সাথে গোলশুন্য ড্র করে পয়েন্ট হারিয়েছে ওয়েন রুনির ডি সি ইউনাইটেড। প্লে-অফে খেলতে হলে নবম স্থানে থাকা রুনির দলের পজিশন থেকে আর মাত্র ৬ পয়েন্ট দুরে রয়েছে মিয়ামি, হাতে রয়েছে দুই ম্যাচ।

 


একুশে সংবাদ/স ক  

Link copied!