AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চার কোটি ইউরো বেতনে আল নাসেরে যোগ দিলেন মানে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৯ পিএম, ২ আগস্ট, ২০২৩
চার কোটি ইউরো বেতনে আল নাসেরে যোগ দিলেন মানে

জল্পনা আগে থেকেই ছিল, এবার সেটাই সত্যি হয়ে গেল। অবশেষে সৌদি আরবের ক্লাব আল নাসের বলা ভালো ক্রিশ্চিয়ানো রোনালদো বর্তমান ক্লাবে নাম লেখালেন সেনেগালের তারকা ফুটবলার সাদিও মানে। লিভারপুলের হয়ে সম্ভাব্য সব ট্রফিই জিতেছেন মানে। এরপর ২০২২ সালে বায়ার্ন মিউনিখে যোগ দেন। তাঁকে দলে নেওয়া হয়েছিল রবার্ট লেওয়ানডোস্কির বিকল্প হিসেবে।


তবে চোটের কারণে দলের হয়ে তেমন ভূমিকা পালন করতে পারেননি সাদিও মানে। বায়ার্নের হয়ে সেনেগালের এই তারকা ফুটবলারের অর্জন শুধু লিগ শিরোপা। তবে এরই মাঝে মানে হয়েছেন আফ্রিকার বর্ষসেরা ফুটবলার। আর জিতেছেন আফ্রিকান কাপ অব নেশন্স। তবে ইনজুরির কারণে তিনি কাতার বিশ্বকাপও খেলতে পারেননি। আর ইনজুরি থেকে ফিরেও নিজের ছন্দ ফিরে পাননি সাদিও মানে।


পুরো মৌসুমে ৩৮টি ম্যাচ খেলে মানে গোল করেছেন মাত্র ১২টি। যে কারণে মাত্র এক মৌসুম পরেই তাঁকে বিক্রি করে দিল জার্মানির ক্লাব। ৩ বছরের চুক্তিতে বায়ার্নে যোগ দিয়েছিলেন ৩১ বছর বয়সি মানে। কিন্তু বিদায় নিতে হলো দুই বছর আগেই। স্কাই জার্মানির সঙ্গে কথা বলতে গিয়ে মানে জানান, ‘বায়ার্ন থেকে চলে যাওয়াটা আমাকে যন্ত্রণা দিচ্ছে। আমি এভাবে বায়ার্ন থেকে বিদায় নিতে চাইনি।’ বায়ার্ন থেকে যে তিনি হাসিমুখে বিদায় নিতে পারলেন না, সেটিও ভাবাচ্ছে মানেকে। তবে নতুন ক্লাবে নতুন ভাবে শুরু করতে চান তিনি। আল নাসেরে যোগ দেওয়ার পর ক্লাবটির সোশ্যাল মিডিয়াতে সমর্থকদের উদ্দেশে ভিডিও বার্তায় দিয়েছেন মানে। সেখানে তিনি বলেছেন, সৌদি আরবে এই ক্লাবের যোগ দিতে তাঁর তড় সইছে না। তিনি বলেন, ‘আপনাদের ক্লাবের অংশ হতে পেরে আমি সত্যিই গর্বিত। আপনাদের দেখতে তড় সইছে না আমার।’

 

আসলে মানেকে যখন বিক্রির জন্য ফুটবলারদের দল বদলের বাজারে তোলে বায়ার্ন মিউনিখ, তখন তাঁর ওপর আগ্রহ দেখিয়েছিল চেলসি, জুভেণ্টাসের মতো ক্লাব। তবে তাদের থেকে এগিয়ে গিয়েছিল সৌদি আরবের ক্লাব আল নাসের। রোনাল্ডোর বর্তমান ক্লাব মানেকে কিনতে খরচ করেছে ৩ কোটি ইউরো। ৩ মৌসুমের জন্য সৌদি ক্লাবটির সঙ্গে চুক্তি করেছেন সাদিও মানে। তাঁর হাতে ক্লাবের ১০ নম্বর জার্সিটিও তুলে দেওয়া হয়েছে। রোনাল্ডোদের ক্লাবে বছরে চার কোটি ইউরো বেতন পাবেন সাদিও মানে। এর বাইরে ফলভিত্তিক বোনাস হিসেবে আরও ১ কোটি ইউরো যোগ হতে পারে তাঁর ব্যাংক অ্যাকাউন্টে। আল নাসেরে যোগ দিয়ে নিজেকে গর্বিত মনে করছেন সাদিও মানে।  

 

একুশে সংবাদ/স ক 

Link copied!