AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শঙ্কামুক্ত কিংবদন্তি গোলরক্ষক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৩০ পিএম, ১২ জুলাই, ২০২৩
শঙ্কামুক্ত কিংবদন্তি গোলরক্ষক

নেদারল্যান্ডের সাবেক ফুটবল তারকা গোলরক্ষক ও আয়াক্সের সাবেক প্রধান নির্বাহী এডউন ফন ডার সার জীবন ঝুঁকির বিপদ থেকে মুক্ত হয়েছেন। কিন্তু মস্তিষ্কে রক্তক্ষরণের কারনে এখনো তিনি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র রয়েছেন বলে ক্লাব সূত্র নিশ্চিত করেছে।

 

৫২ বছর বয়সী এই গোলরক্ষক আমাস্টারডামের আয়াক্স ও ম্যানচেস্টার ইউনাইটেডে খেলেছেন। ক্রোয়েশিয়ান একটি দ্বীপে ছুটি কাটাতে গিয়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। এক বিবৃতিতে আয়াক্স জানিয়েছে এডউইন এখনো আইসিইউতে থাকলেও তার অবস্থা স্থিতিশীল রয়েছে। এখন আর তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষনে নেই।

 

হাসপাতাল থেকে ফন ডার সারের সর্বশেষ পরিস্থিত জানিয়ে তার স্ত্রী আন্নেমিরে বলেছেন, ‘যতবার আমরা তাকে দেখতে গেছি তিনি আমাদের ডাকে সাড়া দিয়েছেন। পরিস্থিতির উন্নতির জন্য আমাদের ধৈর্য্য ধরা ছাড়া কোন উপায় নেই।’

 

এর আগে মে মাসে আয়াক্সের প্রধান নির্বাহীর পদ থেকে সড়ে দাঁড়ান ফন ডার সার। ১৪ বছরের ঘরোয়া ফুটবলের ইতিহাসে এই প্রথমবারের মত ডাচ লিগে আয়াক্স তৃতীয় স্থান লাভ করে, যা ঐতিব্যহাবী ক্লাবটির সবচেয়ে বাজে রেকর্ড।

 

১৯৯০-৯৯ সাল পর্যন্ত ফন ডার ডার আয়াক্সের হয়ে ১৩০ ম্যাচ খেলেছেন। ১৯৯৫ সালে আয়াক্সের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ী দলের সদস্য ছিলেন। জুভেন্টাস ও ফুলহ্যামে কাটিয়ে ২০০৮ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইউরোপীয়ান কাপ জয় করেন।

 

একুশে সংবাদ/স ক  

Link copied!