AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাসারাঙ্গার দাপটে ৯৮ রানে অলআউট ওমান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪৭ পিএম, ২৩ জুন, ২০২৩
হাসারাঙ্গার দাপটে ৯৮ রানে অলআউট ওমান

বিশ্বকাপের কোয়ালিফায়ারে ১১তম ম্যাচে ওমানকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করল শ্রীলঙ্কা। পাড়ার দলের জায়গায় নামিয়ে এনে ওমানকে ১০০ রানও পার করতে দিলেন না ওয়ানিন্দু হাসারাঙ্গারা। হেসেখেলে ১০ উইকেটে সহজ জয় ছিনিয়ে নিল শ্রীলঙ্কা।

 

শুক্রবার টস জিতে ওমানকে প্রথমে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। ম্যাচের শুরু থেকেই যেন ওমানের ইনিংসে ধস নামিয়ে দেন হাসারাঙ্গা, লাহিরু কুমারারা। ২০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসে থাকে তারা। ওপেন করতে নেমে কাশ্যপ প্রজাপতি ৯ বলে ১ রান করে সাজঘরে ফেরেন। তিনে নেমে আকিব ইলিয়াস ১৩ বলে ৬ করে সাজঘরে ফেরেন। চার এবং পাঁচে নেমেছিলেন যথাক্রমে জিশান মাকসুদ (৮ বলে ১ রান) এবং মহম্মদ নাদিম (৭ বলে ০)। তাঁরাও চূড়ান্ত ব্যর্থ হন।


ছয়ে নেমে আয়ান খান ৬০ বলে ৪১ রান করেছিলেন। যা ওমানের ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ। আয়ানের ধারেকাছে কেউ ছিলেন না। ওপেন করতে নেমে ৪৩ বলে ২১ করেছিলেন যতিন্দর সিং। আর ফৈয়াজ বাট দশে নেমে ২৮ বলে অপরাজিত ১৩ করেছিলেন। এঁদের বাইরে শোয়েব খান, জয় ওদেরা, নাসিম খুশি, বিলাল খানের সংগ্রহ যথাক্রমে ০, ০, ১, ০। ওমানের ১১ জন প্লেয়ারের মধ্যে শূন্যতে সাজঘরে ফিরেছেন চার জন। তিন জন এক রান করে সাজঘরে ফিরেছেন। এই পরিসংখ্যান থেকেই স্পষ্ট, ওমানের ব্যাটিং অর্ডারের দশা কতটা কঙ্কালসার! ৩০.২ ওভারে মাত্র ৯৮ রানেই অলআউট হয়ে যায় ওমান। একশো রানের গণ্ডিও টপকাতে করতে পারেনি তারা।

 

শ্রীলঙ্কার সবচেয়ে সফল বোলার ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৭.২ ওভারে ১৩ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন হাসারাঙ্গা। ৮ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন লাহিরু কুমারা। কাসুন রজিথা ৬ ওভারে ১৭ রান দিয়ে ১ উইকেট নেন।

 

রান খুব বেশি ছিল না। ৯৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শ্রীলঙ্কা ধীরেসুস্থে এক উইকেটও না হারিয়ে ১৫ ওভারে জয় ছিনিয়ে নেয়। লঙ্কার দুই ওপেনার পাথুম নিসঙ্কা এবং দিমুথ করুণারত্নে মিলেই দলকে জিতিয়ে মাঠে ছাড়েন। ৫১ বলে অপরাজিত ৬১ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন করুণারত্নে। নিসঙ্কা ৩৯ বলে ৩৭ করে অপরাজিত থাকেন। ১৫ ওভারে ১০০ রান করে সহজ জয় ছিনিয়ে নেয় শ্রীলঙ্কা। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ-বি-র পয়েন্ট টেবলের শীর্ষে উঠে এল শ্রীলঙ্কা। এই গ্রুপের দ্বিতীয় স্থানে রয়েছে ওমান। তারা ৩ ম্যাচের মধ্যে ২টিতে জিতেছে। একটিতে হারল।

 

একুশে সংবাদ/স ক

Link copied!