AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গিলের কোথায় হাত দিলো কোহলি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪৮ পিএম, ১০ জুন, ২০২৩
গিলের কোথায় হাত দিলো কোহলি

মাঠের মধ্যেই শুভমন গিলের সঙ্গে হামেশাই মজা করে থাকেন বিরাট কোহলি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও সেটার ব্যতিক্রম হল না। অস্ট্রেলিয়া যখন ভারতীয় বোলারদের শাসন করছে, তখন ‘প্রিন্স’ গিলের সঙ্গে মজা করলেন ‘কিং’ বিরাট।

 

যে খুনসুটির ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। বিরাট এবং গিলের সেই খুনসুটি দেখে নেটপাড়া হাসি থামাতেই পারছে না। যদিও ম্যাচের যা অবস্থা, তাতে ভারতীয় সমর্থকদের মুখে সেই হাসি কতক্ষণ থাকবে, তা নিয়ে ধন্দ আছে। কারণ ইতিমধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের সামনে ৪৪৪ রানের লক্ষ্যমাত্রা দিয়েছে অস্ট্রেলিয়া।


অর্থাৎ ভারতকে জিততে গেলে চতুর্থ ইনিংসে যে রান তাড়া করতে হবে, তা ওভালে কখনও হয়নি। সোজা ভাষায় বলতে গেলে ওভালের মাঠে রেকর্ড গড়ে জিততে হবে ভারতকে। নাহলে আইসিসি ট্রফির যে খরা চলছে, সেটা আরও বাড়বে।

 

শনিবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের চতুর্থ দিনের প্রায় দেড়টা সেশন ফিল্ডিং করেছে ভারতীয় দল। বিরাট এবং গিল মোটামুটি স্লিপেই থাকছিলেন। তারইমধ্যে দু‍‍`জনের খুনসুটির একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ওই ভিডিয়োয় দেখা গিয়েছে যে স্লিপে দাঁড়িয়ে আছেন গিল। বিরাট উলটোদিক থেকে যাচ্ছেন। আচমকা হাত বাড়িয়ে গিলকে চমকে দেন বিরাট। মানুষের যেমন সাধারণ প্রতিক্রিয়া হয়, সেরকমভাবেই হাতটা বাড়িয়ে দেন গিল। তবে ভারতের তরুণ ওপেনারের দেহ স্পর্শ করেননি ভারতের প্রাক্তন অধিনায়ক।


ওই দৃশ্য দেখে মজেছে নেটপাড়া। বিরাটের কাণ্ডকারখানা দেখে হাসি থামাতে পারেননি নেটিজেনরা। বিভিন্ন জন বিভিন্ন রকম মন্তব্য করেছেন। বিরাট ঠিক কী করার চেষ্টা করছিলেন, সেটা নিয়ে নানা মুনি নানারকম মত দিয়েছেন। কেউ কেউ তো আবার ওই ভিডিয়োর রিপ্লাইয়ে বিরাটের স্ত্রী অনুষ্কা শর্মারও ছবি পোস্ট করে দিয়েছেন।

 

তবে অবিশ্বাস্য কিছু না হলে ভারতীয়দের হাসি যে বেশিক্ষণ স্থায়ী হবে না, তা স্পষ্ট হয়ে গিয়েছে। বরং আপাতত যা হাল, তাতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের শেষে ভারতীয়দের মুখে হাসি থাকার সম্ভাবনা কম। কারণ জয়ের জন্য ভারতের সামনে ৪৪৪ রানের লক্ষ্যমাত্রা দিয়েছে অস্ট্রেলিয়া। অর্থাৎ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জয়ের জন্য ভারতকে ইতিহাস তৈরি করতে হবে। টেস্টের ইতিহাসে চতুর্থ ইনিংসে ওভালে সর্বোচ্চ রান তাড়া করতে হবে ভারতকে। শুধু তাই নয়, টেস্টের ইতিহাসে এত রান তাড়া করে কখনও জেতেনি টিম ইন্ডিয়া।

 

একুশে সংবাদ.কম/সম 

Link copied!