AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপ বাছাই পর্বের প্রস্তুতির সিরিজ খেলতে নামছে ওয়েস্ট ইন্ডিজ-আরব আমিরাত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৪৪ পিএম, ৩ জুন, ২০২৩
বিশ্বকাপ বাছাই পর্বের প্রস্তুতির সিরিজ খেলতে নামছে ওয়েস্ট ইন্ডিজ-আরব আমিরাত

আগামী ১৮ জুন জিম্বাবুয়ের মাটিতে শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বের  প্রস্তুতি হিসেবে আগামীকাল থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নামছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও সংযুক্ত আরব আমিরাত। এই প্রথমবারের মত দ্বিপাক্ষীক ওয়ানডে সিরিজ খেলবে এই দু’দল। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শুরু হবে প্রথম ওয়ানডে।

 

সুপার লিগের  শীর্ষ আট-এ  থাকতে না পারায় এ বছরের শেষ দিকে ভারতের মাটিতে অনুষ্ঠেয়  ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ নেই ওয়েস্ট ইন্ডিজের। ২৪ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে ছিল  পায় ওয়েস্ট ইন্ডিজ। এজন্য বিশ্বকাপের মূল মঞ্চে খেলতে হলে বাছাই পর্বের বাঁধা টপকাতে হবে তাদের।  বাছাই পর্বে গ্রæপ-এ’তে জিম্বাবুয়ে, নেদারল্যান্ডস, নেপাল ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

 

বিশ্বকাপ বাছাই পর্বে প্রস্তুতি হিসেবে দুবাইয়ে আরব আমিরাতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাটের মধ্যে ওয়ানডেতে মাত্র দু’বার আরব আমিরাতের বিপক্ষে খেলছে ক্যারিবীয়রা। একটি ছিলো ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে ও পরেরটি ২০১৮ সালের বিশ্বকাপ বাছাই পর্বে। দু’টিতেই জয় পেয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ।

 

সাম্প্রতিকালে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে ব্যাপক রদবদল হয়েছে। সীমিত ওভারের ক্রিকেটে নতুন কোচ হয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন স্যামি। তার সহকারী হিসেবে নিয়োগ পেয়েছেন দেশটির সাবেক অধিনায়ক কার্ল হুপার, বার্বাডোজের ফ্লয়েড রেইফার ও নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার জেমস ফ্রাঙ্কলিন। আগামী বিশ্বকাপের জন্য জাতীয় দলকে নতুনভাবে সাজানোর পরিকল্পনা স্যামির।

 

বিশ্বকাপ বাছাই পর্বে খেলবে আরব আমিরাতও। গ্রুপ-বি’তে আরব আমিরাতের প্রতিপক্ষ শ্রীলংকা, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও ওমান।

 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচটি হতে যাচ্ছে আরব আমিরাতর ক্রিকেট ইতিহাসে শততম ওয়ানডে । এখন পর্যন্ত ৯৯ ম্যাচে ৩৬টি জয়, ৬২টি হার ও ১টিতে টাই করেছে আরব আমিরাত।

 

একুশে সংবাদ.কম/সম   
 

Link copied!