AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডি’ককের থেকে মায়ের্সের রেকর্ড ভালো: ক্রুনাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৫৩ পিএম, ২৫ মে, ২০২৩
ডি’ককের থেকে মায়ের্সের রেকর্ড ভালো: ক্রুনাল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৩-এ লখনউ সুপার জায়ান্টস এর যাত্রা শেষ হয়েছে। এলিমিনেটর ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ৮১ রানে পরাজিত হয়েছে লখনউ। কেএল রাহুল আইপিএল ২০২৩ মৌসুম মাঝেই চোট পেয়েছিলেন, তারপরে ক্রুণাল পান্ডিয়া দলের দায়িত্ব নেন। এলিমিনেটরে হারের জন্য নিজেকে দায়ী করলেন ক্রুণাল পান্ডিয়া। 

 

তিনি আউট হওয়ার সঙ্গে সঙ্গেই লখনউয়ের পুরো ইনিংস ভেঙে পড়ে এবং একের পর এক উইকেট পড়তে থাকে। মুম্বাই ইন্ডিয়ান্সের ১৮৩ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে মাধওয়ালের তীক্ষ্ণ বোলিংয়ের সামনে এলএসজি দল ১৬.৩ ওভারে মাত্র ১০১ রানে গুটিয়ে যায়। মার্কাস স্টোইনিস (৪০) ছাড়া এলএসজির অন্য কোনও ব্যাটসম্যান ভালো খেলতে পারেননি। দলের তিন ব্যাটসম্যান রান আউট হয়েছিলেন। 

্ুমবাইসউএর আগে ক্যামরন গ্রিন (৪১) ও সূর্যকুমার যাদবের (৩৩) দুর্দান্ত ইনিংস এবং দুজনের মধ্যে ৩৮ বলে ৬৬ রানের জুটির সাহায্যে আট উইকেটে ১৮২ রান করেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। তিলক বর্মা (২২ বলে ২৬ রান) এবং নেহাল ওয়াধেরা (১২ বলে ২৩) গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। দুই উইকেটে ৬৯ রান করে এলএসজির দল ভালো অবস্থানে ছিল কিন্তু তার পর পীযূষ চাওলার বলে বাজে শট খেলে ক্রুণাল তার উইকেট হারান এবং তারপরে দল ক্রমাগত উইকেট হারাতে থাকে। 


ক্রুণাল স্বীকার করেছেন যে তাঁর সেই শট খেলা উচিত হয়নি। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমরা সত্যিই ভালো অবস্থায় ছিলাম। আমি যখন সেই শটটি খেলি তখন সবকিছু শুরু হয়। সেই শটটি খেলা উচিত ছিল না এবং আমি সম্পূর্ণভাবে নিজের উপর দোষ নিচ্ছি।’ ক্রুণাল বলেন, ‘উইকেটে কোনও সমস্যা ছিল না, শুধু আমার দল ভালো ব্যাটিং করেনি।’ তিনি বলেন, ‘উইকেট দুই ইনিংসেই সমান খেলেছে। আমাদের আরও ভালো ব্যাট করতে হবে।’ আইপিএল ২০২৩ এর দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি এখন ২৬ মে মুম্বাই ইন্ডিয়ান্স এবং গুজরাট টাইটানসের মধ্যে খেলা হবে। এখানে যে দলই জিতবে তারা ২৮ মে শিরোপা লড়াইয়ে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে।  

 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩ এর এলিমিনেটর ম্যাচে লখনউ সুপার জায়ান্টসকে ৮১ রানে পরাজিত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এই ম্যাচে এলএসজি কুইন্টন ডি ককের পরিবর্তে কাইল মায়ের্সকে প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া হয়েছিল। যে কারণে অধিনায়ক ক্রুণাল পান্ডিয়া এবং টিম ম্যানেজমেন্টের মধ্যে অনেক টানাপোড়েন চলছে। ক্যাপ্টেন ক্রুণাল ম্যাচের পরে ব্যাখ্যা করেছিলেন কেন ডিককের চেয়ে মায়ের্সকে প্রাধান্য দেওয়া হয়েছিল।

 

ক্রুণাল বলেছেন যে চেন্নাইয়ের চিপকের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে এই মৌসুম মায়ের্সের ভালো রেকর্ডের কারণে ডিককের জায়গায় তাঁকে একাদশে অন্তর্ভুক্ত করা হয়েছিল। প্লেয়িং ইলেভেন ছাড়ুন, সেরা ১৬ খেলোয়াড়ের তালিকাতেও ডি কককে রাখেনি লখনউ। এলএসজির অধিনায়ক কেএল রাহুল মে মাসের শুরুতে ইনজুরিতে পড়েছিলেন, তারপর থেকে ক্রুণাল পান্ডিয়া এলএসজির দায়িত্ব নিয়েছেন।

 

এলএসজিতে নিকোলাস পুরান, মার্কাস স্টোইনিস এবং নবীন-উল-হককে কাইল মায়ের্সের পাশাপাশি বিদেশি খেলোয়াড় হিসেবে দলে রেখেছিল। ম্যাচের পরে ক্রুণাল পান্ডিয়া বলেছিলেন, ‘কুইন্টন ডি কক একজন মানসম্পন্ন ব্যাটসম্যান, কিন্তু কাইল মায়ের্সের এখানে (চিপকে) আরও ভালো রেকর্ড রয়েছে, তাই আমরা তাঁকে দলে নিয়েছিলাম।’

 

একুশে সংবাদ.কম/সম   

Link copied!