AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজ মাঠে গড়াচ্ছে আইপিএলের ১৬তম আসর


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪৯ পিএম, ৩১ মার্চ, ২০২৩
আজ মাঠে গড়াচ্ছে আইপিএলের ১৬তম আসর

গত আসরে প্রথমবারের মত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে নেমেই শিরোপা জিতে নেয় গুজরাট লায়ন্স। বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট ও চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে আজ থেকে মাঠে গড়াবে   আইপিএলের ১৬তম আসর।

 

আহমেদাবাদে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে গুজরাট ও চেন্নাইয়ের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। দশ দলকে নিয়ে আট সপ্তাহে ১২টি ভেন্যুতে এবারের আসরে অনুষ্ঠিত হবে ৭৪টি ম্যাচ।

 

গত বছর আইপিএলে নতুন দু’টি দল যুক্ত হয়। দলগুলো ছিলো- গুজরাট ও লখনৌ সুপার জায়ান্টস। টুর্নামেন্টের শুরু থেকেই দারুণ ক্রিকেট খেলে তারা। লিগ পর্ব শেষে টেবিলের শীর্ষে ছিলো হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট।

 

রাজস্থান রয়্যালসের সঙ্গে পয়েন্ট সমান হলেও রান রেটে পিছিয়ে তৃতীয় হয় লখনৌ। নক আউট পর্বে নিজেদের মেলে ধরতে পারেনি দলটি। এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে হেরে যায় তারা।


অন্যদিকে টুর্নামেন্টের ফাইনালে ঠিকই জায়গা করে নেয় গুজরাট। ফাইনালে রাজস্থানকে হারিয়ে শিরোপা ঘরে তোলে দলটি। এবারও শিরোপা ধরে রাখার মিশন গুজরাটের। দলকে যথারীতি নেতৃত্ব দেবেন পান্ডিয়া।

 

এবার গুজরাট দলে আছেন মোহাম্মদ শামি, শুভমান গিল। বিদেশীদের মধ্যে আছেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, ওয়েস্ট ইন্ডিজের আলঝারি জোসেফ, অস্ট্রেলিয়ার ম্যাথু ওয়েডের মত ক্রিকেটাররা।

 

টুর্নামেন্ট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ চারবার চ্যাম্পিয়ন হয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। ধোনির নেতৃত্বেই রেকর্ড নয়বার ফাইনালে খেলেছে তারা। আন্তর্জাতিক ক্রিকেট থেকে দুই বছর আগে অবসর নিলেও এখনও আইপিএল খেলছেন ৪১ বছর বয়সী ধোনি।
 

একুশে সংবাদ/সম     

Link copied!