AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাকিস্তানকে উড়িয়ে দিলো আফগানিস্তান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:২৪ এএম, ২৫ মার্চ, ২০২৩
পাকিস্তানকে উড়িয়ে দিলো আফগানিস্তান

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও শাহিন আফ্রিদিকে ছাড়াই আফগানিস্তানের বিপক্ষে দল ঘোষণা করে। যেখানে নেতৃত্ব তুলে দেয়া হয় স্পিনিং অলরাউন্ডার শাদাব খানের হাতে। প্রথম অ্যাসাইনমেন্টেই শাদাব ফেল। দলের সেরা তিন তারকার অনুপস্থিতি এবার হাঁড়েহাঁড়ে টের পেল পাকিস্তান।  

 

শুক্রবার (২৪ মার্চ) দুবাইয়ের শারজায় স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। কিন্তু আফগান বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি  পাকিস্তানের ব্যাটাররা। সকলে মিলেও দলীয় শতরান করতে পারেনি। দলের হয়ে সর্বোচ্চ রান আসে ইমাদ ওয়াসিমের ব্যাট থেকে।

 

শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ৯২ রান তুলতে সক্ষম হয় তারা। জবাবে আফগানিস্তান ১৩ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয়। এতে করে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো পাকিস্তানকে হারানোর স্বাদ পেল আফগানরা।

 

গত এশিয়া কাপ ও বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে জয়ের খুব কাছে গিয়ে অধরা ছিল জয়। অবশেষে সেই ইতিহাস লিখলো আফগানরা। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো পাকিস্তানকে হারালো রশিদ-নবিরা।

 

পাকিস্তান সুপার লিগের পর নতুন এক দল নিয়ে আফগানিস্তানের বিপক্ষে খেলতে নেমেছিল পাকিস্তান। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচেই অভিষেক হয় চারজনের। আর সেই সুযোগ দারুণভাবে কাজে লাগালো আফগানরা।

 

আগে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ৫০ রান যোগ করার আগেই ৫ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। এরপর আর উঠে দাঁড়াতে পারেনি তারা। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ৯২ রান সংগ্রহ করতে পারে তারা। আফগানদের হয়ে ফারুকী, নবী ও মুজিব দুইটি করে উইকেট নেন।

 

জবাবে পিএসএলে দারুণ বোলিং করা এহসানুল্লার অভিষেক বলেই উইকেট ও প্রথম ওভারে দুই উইকেটে চাপে পড়ে আফগানরাও। তবে অভিজ্ঞ মোহাম্মদ নবী একপাশ আগলে রেখে জয় নিয়েই মাঠ ছাড়েন। নবী ৩৮ রানে অপরাজিত ছিলেন। শেষ পর্যন্ত পেয়েছেন ম্যাচ সেরার পুরস্কারও।

একুশে সংবাদ.কম/চ ২৪/সম 

Link copied!