AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুশফিকের রেকর্ড


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৪১ পিএম, ২০ মার্চ, ২০২৩
মুশফিকের রেকর্ড

সিলেটে সোমবার আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নেমেছে বাংলাদেশ। এ ম্যাচে অনবদ্য ব্যাটিংয়ে ফিফটির দেখা পেয়েছেন মুশফিকুর রহিম। একই সঙ্গে স্পর্শ করেছেন অনন্য এক মাইলফলক।


তৃতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে ওয়ানডেতে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন উইকেটরক্ষক-ব্যাটার মুশফিকুর রহিম। আজ মাঠে নামার আগে এই মাইলফলক স্পর্শে তার প্রয়োজন ছিল ৫৫ রান।

 

ইনিংসের ৪৪তম ওভারের প্রথম বলে কার্টিস ক্যাম্ফারকে মিড উইকেট দিয়ে সীমানা ছাড়া করার মাধ্যমে ওয়ানডেতে ৭০০০ রান পূরণ করেন মুশফিক। এর আগে ৩৩ বলে ফিফটি পূরণ করেন তিনি।

 

এর আগে বাংলাদেশের হয়ে প্রথম ক্রিকেটার হিসেবে ৭ হাজার রানের কীর্তি গড়েন তামিম ইকবাল। এই ক্লাবে নাম লেখাতে ২৩৫ ম্যাচ (২১৪ ইনিংস) খেলেছিলেন টাইগার অধিনায়ক।

 

এছাড়া আইরিশদের বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে নেমে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন সাকিব আল হাসান। তবে শতকের দেখা না পেলেও দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ৭ হাজার রানের ক্লাবে প্রবেশ করেন তিনি।

 

প্রসঙ্গত, ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় মুশফিক রহিমের। এখন পর্যন্ত ২২৭ ইনিংস খেলে ৬ হাজার ৯৪৫ রান করেছেন তিনি। এর মধ্যে ৮ সেঞ্চুরির সঙ্গে ৪৩টি হাফসেঞ্চুরি করেছেন মুশি।

একুশে সংবাদ/সম 
 

Link copied!