AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাকিব-মুশফিক-তাইজুলের উন্নতি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:৫৪ পিএম, ৮ মার্চ, ২০২৩
সাকিব-মুশফিক-তাইজুলের উন্নতি

আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ে ব্যাটিং-বোলিং বিভাগে উন্নতি হয়েছে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান, ব্যাটার মুশফিকুর রহিম ও স্পিনার তাইজুল ইসলামের।

 

সদ্যই ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করেছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ হারলেও, শেষ ওয়ানডেতে সাকিবের অলরাউন্ড নৈপুন্যে ইংল্যান্ডকে ৫০ রানে হারিয়ে হোয়াইটওয়াশ এড়ায় বাংলাদেশ। ব্যাট হাতে ৭৫ রান করার পর বল হাতে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন সাকিব।  বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ওয়ানডেতে ৩শ উইকেট পূর্ণ করেন সাকিব।

 

সিরিজে ২টি হাফ-সেঞ্চুরিতে ১৪১ রান ও বল হাতে ৬ উইকেট নেন সাকিব। এমন দুর্দান্ত পারফরমেন্সে আইসিসি ব্যাটিং র‌্যাংকিংয়ে  চার ধাপ এগিয়ে ২৭ নম্বরে জায়গা করে নিয়েছে সাকিব। তার রেটিং এখন ৬১৫। বোলিং  তালিকায় তিন ধাপ এগিয়ে ৬৬৩ রেটিং নিয়ে পাঁচে উঠেছেন সাকিব।

  

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ব্যাট হাতে ১টি হাফ-সেঞ্চুরিতে ৯০ রান করেন মুশফিক। শেষ ওয়ানডেতে ৭০ রানের ইনিংস খেলে দলের জয়ে অবদান রাখেন মুশফিক। চার ধাপ এগিয়ে ২২তমস্থানে জায়গা করে নিয়েছেন মুশফিক।

 

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ৬ উইকেট নিয়েছেন তাইজুল। বোলিং র‍্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে ৪৪তমস্থানে উঠেছেন তাইজুল।

 

আগে থেকেই অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে ছিলেন সাকিব। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষে নিজের জায়গা আরও পাকাপোক্ত করেছেন তিনি। ১৫ রেটিং বেড়েছে সাকিবের। এখন তার রেটিং ৪০৭।

 

বাংলাদেশের বিপক্ষে সিরিজের সেঞ্চুরি করেছেন ইংল্যান্ডের ওপেনার জেসন রয় ও ডেভিড মালান। পাঁচ ধাপ এগিয়ে ব্যাটিং  তালিকায় ১২তমস্থানে উঠেছেন দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরি করা রয়। প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করা মালান ২২ ধাপ এগিয়ে ৩৫তমস্থানে জায়গা করে নেন।

একুশে সংবাদ/সম

Link copied!