AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩৫ পিএম, ২০ মে, ২০২৪
অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক

২০২৪ আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন দিল্লি ক্যাপিটালসের ক্রিকেটার জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। দিল্লি দলে তার আসার পর থেকেই জয়ের সরণীতে ফেরে ঋষভ পন্তের দল। মাত্র ২২ বছর বয়সের এই ক্রিকেটার যে গতিতে এবার রান তুলেছিলেন, তা তাক লাগিয়ে দিয়েছিল সকলকে। সেই সঙ্গে ধারাবাহিকতাও দেখিয়েছিলেন ম্যাকগার্ক। করেছিলেন চারটি অর্ধশতরান। এমন নয় যে এক ম্যাচে ৫০ করার পর চারটে ম্যাচে ফ্লপ।

আইপিএলে ৯টি ম্যাচ খেলেছিলেন, তাতেই করেছেন ৩৩০ রান। স্ট্রাইক রেট ২৩৪। ওপেনিংয়ে  দিল্লি দলকে নির্ভরতা দিয়েছেন এই তরুণ ক্রিকেটার। যেখানে ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শরা ফ্লপ হয়ে গেছিলেন, সেখানেই জ্বলে উঠেছিলেন এই ক্রিকেটার। যদিও আইপিএলে ভালো পারফরমেন্স সত্ত্বেও টি২০ বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া দলে সুযোগ পাননি তিনি।  কারণ সেখানে আগে থেকেই রথী মহারথীরা রয়েছেন। যদিও সাম্প্রতিক পারফরমেন্সের কথা মাথায় রেখেই তাকে রিজার্ভ দলে রাখার সিদ্ধান্ত নিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবারই টি২০ বিশ্বকাপের আগে একটি ছোট আবাশিক শিবির করতে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে অজিরা। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে অস্ট্রেলিয়া। তার আগেই ব্যাগি গ্রিন্সরা সিদ্ধান্ত নিলেন ম্যাথিউ শর্টের সঙ্গে দ্বিতীয় রিজার্ভ ক্রিকেটার হিসেবে ম্যাকগার্ককে দলের সঙ্গে নিয়ে যাবে তাঁরা। ইতিমধ্যেই দিল্লির আইপিএল অভিযান শেষ হওয়ায় ম্যাকগার্ক দেশে ফিরেছেন। হেড,মার্শ এবং ওয়ার্নার থাকায় এখনও এই ফরম্যাটে অভিষেক হয়নি তার।

এক সংবাদ সংস্থা জানিয়েছে, ‘ অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের নির্বাচক জর্জ বেলি আগে ঘোষণা করেছিলেন, তারা বিশ্বকাপে একজন রিজার্ভ ক্রিকেটার নিয়ে যাবেন। যদিও তিনি এখন সিদ্ধান্ত নিয়েছেন শর্টের পাশাপাশি জ্যাক ফ্রেজার ম্যাকগার্ককেও সাম্প্রতিক পারফরমেন্সের কথা মাথায় রেখে রিজার্ভে রাখা হবে’। ২৮ এবং ৩০ তারিখ, যথাক্রমে নামিবিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে অজিরা। এদিকে আইপিএল শেষ হলে দলের সঙ্গে যোগ দেবেন গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, ট্রাভিস হেড, মিচেল স্টার্করা।

জুন মাসের ৫ তারিখ বার্বাডোসে ওমানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে অস্ট্রেলিয়া। এরপর ৮ তারিখ তাদের ম্যাচ চিরপ্রতিদ্বন্দী ইংল্যান্ডের বিরুদ্ধে। ১২জুন তারা খেলবে নামিবিয়ার বিপক্ষে, ১৬ জুন তাদের ম্যাচ স্কটল্যান্ডের বিপক্ষে। এখনও চোট সারিয়ে পুরোপুুরি ফিট নয় অজিদের টি২০ বিশ্বকাপের অধিনায়ক মিচেল মার্শ। যদিও ক্রিকেট অস্ট্রেলিয়া আশাবাদী ওয়েস্ট ইন্ডিজে আবাশিক শিবিরের মধ্যেই সম্পূর্ণ ফিট হয়ে যাবেন তিনি।

একুশে সংবাদ/এস কে  

 

Link copied!