AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফিফার বর্ষসেরা গোলরক্ষকের তালিকায় মার্টিনেজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:২৬ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২৩
ফিফার বর্ষসেরা গোলরক্ষকের তালিকায় মার্টিনেজ

২০২২ সালের সেরা গোলরক্ষক কে? প্রশ্নটির উত্তর খুঁজতেই আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা) একটি তালিকা তৈরি করেছে। যে তালিকায় উঠে এসেছে বিশ্বসেরা ৫ জন গোলরক্ষকের নাম। তবে তালিকাটিতে জায়গা হয়নি কাতার বিশ্বকাপের রানার্সআপ ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিসের।


বিদায়ী বছরের ফিফা দ্য বেস্ট পুরস্কারের জন্য মনোনয়নপ্রাপ্ত ৫ গোলরক্ষকের মধ্যে বিশ্বকাপজয়ী এমিলিয়ানো মার্টিনেজের পাশাপাশি অ্যালিসন বেকার, ইয়াসিন বুনো, থিবো কোর্তোয়া ও এডারসনের নাম উঠে আসে।

 

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা সে তালিকাকে আরও সংক্ষিপ্ত করে শীর্ষ তিনে নিয়ে এসেছে। যেখানে বাদ পড়েছেন দুই ব্রাজিলিয়ান গোলরক্ষক। লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার ও ম্যানচেস্টার সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসন। 

 

অর্থাৎ এখন শীর্ষ তিনে রয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ, মরক্কোর ইয়াসিন বুনো ও রিয়াল মাদ্রিদের বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়া।

 

ফিফার প্রকাশিত তালিকা থেকে আগামী ২৭ ফেব্রুয়ারি সেরা ফুটবলারের নাম ঘোষণা করা হবে। এর আগে চলবে ভোট গ্রহণ। ফিফার সদস্য দেশগুলোর কোচ, অধিনায়ক, গণমাধ্যম প্রতিনিধি এবং সমর্থকেরা সেখানে ভোট দিতে পারবেন।

 

আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডে মনোনয়নের ক্ষেত্রে ২০২১–২২ মৌসুমের শুরু থেকে কাতার বিশ্বকাপ পর্যন্ত পারফরম্যান্সকে আমলে নেয়া হয়েছে।

একুশে সংবাদ/চ ২৪/ সম      

Link copied!