ঢাকা মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি, ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

লায়নের থাবায় এলোমেলো ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়ার বড় জয়


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৪:০০ পিএম, ৪ ডিসেম্বর, ২০২২
লায়নের থাবায় এলোমেলো ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়ার বড় জয়

অভিজ্ঞ স্পিনার ন্যাথান লায়নের দুর্দান্ত বোলিংয়ে ভেঙে পড়ল ক্যারিবিয়ান ব্যাটিং। এক কথায় পার্থ টেস্টের শেষ দিনে লড়াই জমাতে পারল না ওয়েস্ট ইন্ডিজ। দিনের দ্বিতীয় সেশনেই অস্ট্রেলিয়া জিতে গেল ১৬৪ রানে। তাতে আরও এক ধাপ এগিয়ে গেল তারা টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দিকে।

৩ উইকেটে ১৯২ রান নিয়ে দিন শুরু করা ওয়েস্ট ইন্ডিজ শেষ পর্যন্ত অলআউট ৩৩৩ রানে। ৬ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার শেষের নায়ক লায়ন। এই নিয়ে ২১ বার টেস্ট ইনিংসে ৫ উইকেটের স্বাদ পেলেন তিনি। ৪৪৬ উইকেট নিয়ে রবিচন্দ্রন অশ্বিনকে ছাড়িয়ে আপাতত এখন টেস্ট ইতিহাসের অষ্টম সফলতম বোলার এই ৩৫ বছর বয়সী স্পিনার।

আগের দিন শেষ বিকেলে জার্মেইন ব্ল্যাকউডকে ফিরিয়ে ওয়েস্ট ইন্ডিজকে একটি ধাক্কা দিয়েছিলেন লায়ন। শেষ দিনে রোববার সকালে ক্যারিবিয়ানদের আরও বড় ধাক্কা দেন তিনি ক্রেইগ ব্র্যাথওয়েটকে ফিরিয়ে। ওয়েস্ট ইন্ডিজ তার সেঞ্চুরির পথে দারুণভাবে সামলে নিচ্ছিলেন লায়নকে। কিন্তু ১০১ রানে দিন শুরু করা ব্যাটসম্যান থেমে যান ১১০ রানেই। একটু জোরের ওপর করা ডেলিভারিতে বল গ্রিপ করে টার্ন করে ছোবল দেয় স্টাম্পে।

ব্র্যাথওয়েটের আগেই অবশ্য লায়ন ফেরান আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান কাইল মেয়ার্সকে। তার বাড়তি বাউন্স ও টার্নে ভুগতে থাকে একের পর এক ক্যারিবিয়ান ব্যাটসম্যান। লায়নে উজ্জীবিত হয়ে অনিয়মিত স্পিনার ট্রাভিস হেড আউট করে দেন জেসন হোল্ডারকে। স্লিপে দুর্দান্ত ক্যাচ নেন স্টিভেন স্মিথ।

এরপর দ্বিতীয় নতুন বলে যখন জশুয়া দা সিলভাবে ফেরান জশ হেইজেলউড, ওয়েস্ট ইন্ডিজের পরাজয় তখন মনে হচ্ছিল সময়ের ব্যাপার। হারের দুয়ারে দাঁড়িয়ে খানিকটা লড়াই করেন রোস্টন চেইস ও আলজারি জোসেফ। অষ্টম উইকেটে ৭২ রানের জুটি গড়েন দুজন।

৪ চার ও ৩ ছক্কায় ৪৩ রান করা জোসেফকে ফিরিয়ে এই জুটি ভাঙেন হেড। এরপর আবার লায়নের পালা। ৫৫ রানে চেইসকে থামিয়ে পূর্ণ করেন তিনি পাঁচ উইকেট। পরের বলেই কেমার রোচকে ফিরিয়ে তিনি শেষ করে দেন ম্যাচ। ম্যাচে ৮ উইকেট নিয়ে শেষ করলেন লায়ন। তবে দুই ইনিংসের সেঞ্চুরিতে ম্যাচের সেরা মার্নাস লাবুশেন। সিরিজের দ্বিতীয় টেস্ট অ্যাডিলেইডে, বৃহস্পতিবার থেকে।     

 

একুশে সংবাদ/এসএস