ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৬:৫৬ পিএম, ২৬ নভেম্বর, ২০২২
২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ

ভারতে আগামী২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে বেশ ভালো অবস্থানে থেকেই বিশ্বকাপে সরাসরি খেলবে টাইগাররা। টাইগাররা এই মুহূর্তে পয়েন্ট টেবিলের পাঁচে অবস্থান করছে।

 

১৮ ম্যাচ খেলে ১২ জয় তুলে নেয়া বাংলাদেশের বাকি রয়েছে এখনও দুইটি সিরিজ। এর মধ্যেই ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত হয়ে গেছে তামিম-সাকিবদের। আইসিসির বেধঁ দেয়া সময় থেকে এই পর্যন্ত খেলা ছয় সিরিজের ১৮ ম্যাচ খেলে ১২টি জিতেছে তামিম ইকবালের দল। 

 

বাংলাদেশের মোট পয়েন্ট ১২০। বাংলাদেশ ছাড়াও বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত করেছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান ও স্বাগতিক ভারত।

মূলত, গতকাল রাতে আফগানিস্তানের কাছে শ্রীলঙ্কার পরাজয়বরণ করায় সেটা নিশ্চিত হয়। যদিও পয়েন্ট টেবিলের বর্তমান পরিস্থিতি অনুযায়ী বাংলাদেশ আগে থেকেই ছিল বেশ সুবিধাজনক অবস্থানে।

 আফগানদের জয়ে এবার ভারত বিশ্বকাপের টিকিট কনফার্ম করলো লাল-সবুজের প্রতিনিধিরা। আইসিসি সুপার লিগের সেরা আটের বাইরে থাকা পাঁচটি দলকে খেলতে হবে আইসিসির বাছাইপর্বের ম্যাচগুলোতে।

 

আপাতত কেবল দুটি দলই সরাসরি বিশ্বকাপে খেলতে পারে। সেই দৌড়ে আছে আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও সাউথ আফ্রিকা। এর মধ্যে আফগানিস্তান আরও সুবিধাজনক অবস্থানে আছে। একটি ম্যাচ জিতলেই সরাসরি বিশ্বকাপে অংশ নেবে তারা। আপাতত ১৩ ম্যাচে ১১০ পয়েন্ট আছে তাদের। সুপার লিগে এখন পর্যন্ত ২৪ ম্যাচ খেলা ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৮৮। এ ছাড়া শ্রীলঙ্কা ১৯ ম্যাচে ৬২ ও সাউথ আফ্রিকা ১৬ ম্যাচে পেয়েছে ৫৯ পয়েন্ট পেয়েছে।

 

২০২৩ সালের মার্চ মাসে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। এ ছাড়া মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে বাকি সিরিজটি খেলবে তারা। এই দুই সিরিজে কোনও ম্যাচ না জিতলেও বিশ্বকাপে বাংলাদেশের সরাসরি খেলতে বাধা নেই।

 

একুশে সংবাদ/এসএস