ঢাকা মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

মাঠে বিশৃঙ্খলায় জড়িত দর্শকদের পড়তে হবে নিষেধাজ্ঞায়


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৬:২৭ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২২
মাঠে বিশৃঙ্খলায় জড়িত দর্শকদের পড়তে হবে নিষেধাজ্ঞায়

মাঠের ভিতর কোন ধরনের বিশৃঙ্খলায় জড়িত সমর্থকদের নিজ ক্লাবের হোম ও এ্যাওয়ে ম্যাচে প্রবেশে এক বছরের নিষেধাজ্ঞার মুখে পড়তে হবে, প্রিমিয়ার লিগের এমন সিদ্ধান্তের সাথে একমত হয়েছে ক্লাবগুলো। কোন ধরনের অনুমতি ছাড়া মাঠে প্রবেশ করলে এবং দাহ্য পদার্থ ব্যবহার করলে সরাসরি তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হবে।

 

এই ধরনের ঘটনার সাথে জড়িত কোন বাচ্চার সাথে যদি ঐদিন মাঠে তার বাবা-মা অথবা কোন অভিভাবক উপস্থিত থাকেন তবে তারাও নিষেধাজ্ঞায় পড়বেন বলে লিগ কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

 

গত মৌসুমে প্রিমিয়ার লিগ ও নীচু সারির লিগে মাঠে বিপদজনক বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছিল। তারই পরিপ্রেক্ষিতে ইংল্যান্ডের শীর্ষ ক্লাবগুলো প্রতিদিনই বাড়তে থাকা এই সমস্যাগুলোর সমাধানের লক্ষ্যে বুধবার লন্ডনে এক আলোচনায় মিলিত হয়। আন্তর্জাতিক বিরতি কাটিয়ে আগামী ১ ও ২ অক্টোবর অনুষ্ঠিতব্য প্রিমিয়ার লিগের পরবর্তী রাউন্ডের ম্যাচ থেকেই এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে।

 

প্রিমিয়ার লিগের এক বিবৃবিতে বলা হয়েছে, ‘প্রিমিয়ার লিগের নীতি নির্ধারকদের এক সভায় আজ ক্লাবগুলো এই বিষয়ে সর্বসম্মতিক্রমে একমত পোষন করেছে। লিগ চলাকালীন স্টেডিয়ামে কোন ধরনের অসামাজিক ও অপরাধমূলক আচরনের জন্য সমর্থকদের এক বছরের জন্য নিষিদ্ধ করা হবে।’

 

স্ট্রাইকার বিলি শার্পকে ফরেস্টের এক সমর্থক আঘাত করার দায়ে ২৪ সপ্তাহ জেলের পাশাপাশি ১০ বছরের জন্য ফুটবল থেকে নিষিদ্ধ হয়েছিলেন। ফেব্রুয়ারিতে এফএ কাপের ম্যাচে লিস্টারের এক সমর্থক মাঠ প্রবেশ করে নটিংহ্যাম ফরেস্টের খেলোয়াড়দের ঘুষি মারার চেষ্টা করেছিলেন।

 

একুশে সংবাদ.কম/এসএস