ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সেল্তাকে হারিয়ে সুপার কাপের পথে বার্সা


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
১১:৩৯ এএম, ১১ মে, ২০২২
সেল্তাকে হারিয়ে সুপার কাপের পথে বার্সা

মঙ্গলবার রাতে কাম্প নউয়ে লা লিগার ম্যাচে ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা। লিগে দুই ম্যাচ পর সেল্তার বিপক্ষে জয়ের স্বাদ পেল তারা। গতবার কাম্প নউয়ে জিতেছিল ২-১ ব্যবধান। চলতি আসরে ঘরের মাঠে ড্র করে ৩-৩ ব্যবধানে। মঙ্গলবার মুখোমুখি হওয়ার আগে সবশেষ ছয় ম্যাচে কাতালান ক্লাবটির বিপক্ষে তাদের জয়-পরাজয়-ড্র দুটি করে।

এই ম্যাচেও প্রথম সুযোগটা পায় তারাই। চতুর্দশ মিনিটে ইয়াগো আসপাসের সামনে ছিলেন কেবল বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। সেল্তা অধিনায়ক শট নেওয়ার আগেই পেছন থেকে এসে চমৎকার চ্যালেঞ্জে বিপদমুক্ত করেন রোনালদ আরাহো।

দেম্বেলে ও মেমফিসের নৈপুণ্যে ৩০তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। খেলার ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের শুরুতেই স্কোর লাইন ৩-০ করে ফেলে বার্সেলোনা। ৪৮তম মিনিটের এই গোলেও দারুণ অবদান দেম্বেলের। তবে দুই মিনিট পড়েই এক মাত্র গোলের দেখা পায় সেল্তা। এরপর কোন দলই গোলের দেখা পায়নি।

ফলে এই জয়ে বেশ এগিয়ে গেল তারা। ৩৬ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে দৃঢ় করল নিজেদের অবস্থান। রানার্সআপ হওয়ার দৌড়ে থাকা সেভিয়া (৬৫) ও আতলেতিকো মাদ্রিদের (৬৪) সঙ্গে বাড়িয়ে নিল ব্যবধান। ৩৫ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আগেই শিরোপা নিশ্চিত করে ফেলা রিয়াল মাদ্রিদ।

একুশে সংবাদ/এসএস