ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মার্চে ঢাকায় অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৯:২০ পিএম, ১ জানুয়ারি, ২০২২
মার্চে ঢাকায় অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গত বছর নিজেদের মাঠে অনুষ্ঠিত প্রথম বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। বছর ঘুরতেই সেই টুর্নামেন্ট আবার বসছে আগামী মার্চে। গত বছর করোনার কারণে টুর্নামেন্ট ছিল ছোট পরিসরে। তবে এবার আরো বড় হচ্ছে জাতির পিতার নামের এই টুর্নামেন্ট। আমন্ত্রণ জানানো হয়েছে ১৫টি দেশকে।

পাকিস্তান, পোল্যান্ড, কেনিয়া, মিসর ইতোমধ্যে অংশগ্রহণ নিশ্চিত করেছে বলে শনিবার জানিয়েছেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান।

কাবাডির সাধারণ সম্পাদক জানান, ‘আমরা গত বছর বঙ্গবন্ধু কাপ টুর্নামেন্টে জিতেছি। যা আমাদের কাবাডিকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। এবার আরও বড় পরিসরে টুর্নামেন্টটি করতে যাচ্ছি।’

আইজিপি কাপ জাতীয় যুব কাবাডির মতো দারুণ সাড়া জাগানো এ প্রতিযোগিতা থেকে ওঠে এসেছে অনেক সম্ভাবনাময় ক্রীড়াবিদ। তাদের নিয়েই ভবিষ্যতে ভালো কিছু করার প্রত্যাশায় ফেডারেশন কর্মকর্তারা।

এবারের প্রতিযোগিতা থেকে ভালোমানের খেলোয়াড়দের বেছে নিয়ে দীর্ঘমেয়াদি অনুশীলনের ব্যবস্থা করা হবে বলে জানান হাবিবুর রহমান, ‘নতুন খেলোয়াড় যারা উঠে আসছে, তাদের নিয়ে আমরা দীর্ঘমেয়াদি পরিকল্পনা হাতে নেবো। প্রয়োজনে বিদেশি পাঠিয়ে ট্রেনিংয়ের ব্যবস্থা করব। মূলত ৫-১০ বছরের জন্য পরিকল্পনা নেবো আমরা।’

চলতি বছর চীনের হ্যাংঝুতে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস। সেখানে হারানো রৌপ্য পুনরুদ্ধারের আশা কাবাডির সাধারণ সম্পাদকের।

গত বছর ঢাকায় হওয়ার কথা ছিল যুব কাবাডির বিশ্বকাপ। কিন্তু করোনা ভাইরাসের কারণে তা পিছিয়ে যায়। এ বছর আবারও এই টুর্নামেন্টটি হওয়ার কথা। আয়োজক হওয়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের। এপ্রিলের পর ছয়টি দল নিয়ে বাংলাদেশেও ফ্র্যাঞ্চাইজি লিগ হবে জানান হাবিবুর রহমান।

একুশে সংবাদ/এসএস