ঢাকা সোমবার, ২৯ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বাংলাদেশ দলের নতুন কোচ পর্তুগিজ এর ম্যারিও ল্যামোস


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
১২:৪৮ পিএম, ২১ অক্টোবর, ২০২১
বাংলাদেশ দলের নতুন কোচ পর্তুগিজ এর ম্যারিও ল্যামোস

শীঘ্রই শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য চার জাতির টুর্নামেন্টে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে পালন করবেন আবাহনীর পর্তুগিজ কোচ ম্যারিও ল্যামোস। এই বিষয়টি নিশ্চিত করেছেন,  জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ।

এই বিষয়ে তিনি বলেন, আবাহনীর কোচ ম্যারিও ল্যামোসকে আমরা শ্রীলঙ্কার চার জাতির টুর্নামেন্টের প্রধান কোচ হিসেবে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি আজকের মধ্যেই তিনি ভিসা পাবেন এবং খুব শিগগিরই বাংলাদেশে ফিরবেন।

আগামী ২৫ অক্টোবর থেকে শ্রীলঙ্কার টুর্নামেন্টের জন্য বাংলাদেশ দলের ক্যাম্প শুরু হবে। বাংলাদেশ জাতীয় দলের কোচ ছিলেন জেমি ডে। তার পারফরম্যান্সে বাফুফে সন্তুষ্ট না হওয়ায় তাকে তিন মাসের জন্য দায়িত্ব থেকে সাময়িক বিরতি দেওয়ার সিদ্ধান্ত হয়। সাফ চ্যাম্পিয়নশিপে বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেন বলে জানানো হয়েছে। 

জানিয়ে রাখতে চাই, বাফুফে তাকে পুনরায় শ্রীলঙ্কা টুর্নামেন্টে দায়িত্ব দিতে চেয়েছিল, কিন্তু তিনি তাতে রাজি হননি। তাই এত অল্প সময়ে মধ্যে নতুন কোচ এনে দলের সঙ্গে মানিয়ে নেয়া কঠিন হবে বলে মনে করে বাফুফে। 

ম্যারিও ল্যামোস বাংলাদেশে প্রথম এসেছিলেন জাতীয় দলের ফিটনেস কোচ হিসেবে। পরবর্তীতে ঢাকা আবাহনী তাকে প্রধান কোচের দায়িত্ব দেয়। আর এখন বাফুফে বাংলাদেশে বিদেশি কোচদের মধ্যে ক্লাব পর্যায়ে থাকা ল্যামোসকে বেছে নিয়েছে জাতীয় দলের কোচ হিসেবে।

একুশে সংবাদ/রাফি