ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মুকুট হারালেন লেডেকি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৩২ পিএম, ২৭ জুলাই, ২০২১
মুকুট হারালেন লেডেকি

রিও দে জেনেইরোতে সোনার পদকে চুমু একেঁছিলেন অলিম্পিকের রেকর্ড গড়ে। কিন্তু টোকিও অলিম্পিকসে পারলেন না মুকুট ধরে রাখতে। মেয়েদের ৪০০ মিটার ফ্রিস্টাইলে রুপা জিতে তুষ্ট থাকতে হল গত আসরের সোনা জয়ী কেটি লেডেকিকে। গতকাল টোকিও অ্যাকুয়াটিক সেন্টারে ৩ মিনিট ৫৬ দশমিক ৬৯ সেকেন্ড সময় নিয়ে এ ইভেন্টে সেরা হন অস্ট্রেলিয়ার আরিয়ার্ন টিটমাস। ৩ মিনিট ৫৭ দশমিক ৩৬ সেকেন্ড টাইমিং নিয়ে রুপা পেয়েছেন যুক্তরাষ্ট্রের লেডেকি। অথচ ২০১৬ রিওর অলিম্পিকে ৩ মিনিট ৫৬ দশমিক ৪৬ সেকেন্ড সময়
নিয়ে রেকর্ড দুটি গড়েছিলেন লেডেকি।

চীনের সাঁতারু বিংজি লি (৪ মিনিট ০১ দশমিক ০৮ সেকেন্ড) সময় নিয়ে ব্রোঞ্জ জিতেন। ব্রেস্টস্ট্রোকে পিটিই সেরা রিও অলিম্পিকেও সোনার পদক জিতেছিলেন ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে। এবার টোকিও অলিম্পিকেও বজায় রেখেছেন নিজের আধিপত্য। গতকাল টোকিও অ্যাকুয়াটিস সেন্টারে এই ইভেন্টে ৫৭ দশমিক ৩৭ সেকেন্ড সময় নিয়ে সেরা হন ব্রিটিশ সাঁতারু অ্যাডাম পিটি। প্রথম ব্রিটিশ সাঁতারু হিসেবে অলিম্পিকের কোনো ইভেন্টের শ্রেষ্ঠত্ব ধরে রাখার অনন্য কৃতিত্বও গড়লেন তিনি।

এই ইভেন্টের বিশ্ব রেকর্ড ও অলিম্পিকের রেকর্ডের মালিক পিটি। ২০১৯ সালে গুয়াঞ্জুতে ৫৬ দশমিক ৮৮ সেকেন্ডে সাঁতার

শেষ করে গড়েছিলেন বিশ্ব রেকর্ড আর রিও দে জেনেইরোতে অলিম্পিকের রেকর্ড গড়েছিলেন ৫৭ দশমিক ১৩ সেকেন্ড টাইমিং নিয়ে। এই ইভেন্টে নেদারল্যান্ডসের আর্নো কামিনগা ৫৮ সেকেন্ড সময় নিয়ে রুপা ও ইতালির নিকোলো মার্তিনেংঘি ৫৮ দশমিক ৩৩ সেকেন্ডে সাঁতার শেষ করে পেয়েছেন ব্রোঞ্জ।

 

একুশে সংবাদ/বর্না