ঢাকা শনিবার, ০৮ মে, ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ব্যাডমিন্টন উর্মি ও গৌরব সেরা


Ekushey Sangbad
স্পোর্টস প্রতিবেদক
০৯:৩৯ এএম, ৯ এপ্রিল, ২০২১
ব্যাডমিন্টন উর্মি ও গৌরব সেরা

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের ব্যাডমিন্টন নারী এককে আনসারের উর্মি আক্তার ২-১ সেটে বাংলাদেশ সেনাবাহিনীর বৃষ্টি খাতুনকে হারিয়ে স্বর্ণ জিতেছেন। 

বৃহস্পতিবার শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে সকাল ১১টায় অনুষ্ঠিত ফাইনালে প্রথম সেটে ২১-২৩ পয়েন্টে জিতে লীড নেন সেনাবাহিনীর বৃষ্টি খাতুন। তবে ২১-১৩ ও ২১-১৪ পয়েন্টে পরের দুই সেট জিতে আনসারকে স্বর্ণ উপহার দেন উর্মি আক্তার। 

স্বর্ণ জিতে উর্মি বলেন, “দ্বৈতে আমি স্বর্ণ হারিয়েছিলাম। আমার হয়তো ভাগ্যে ছিলো না তাই পাইনি। তবে আমার মনে জেদ কাজ করেছে। তাছাড়া আমি সবশেষ র‌্যাঙ্কিংয়ে চ্যাম্পিয়ন হয়েছিলাম। সেই আত্মবিশ্বাস থেকে চ্যাম্পিয়ন হয়েছি। ১০১৬ সাল থেকে সিনিয়র খেললেও এটাই আমার সেরা সাফল্য।”

“এর আগে আমি জাতীয় চ্যাম্পিয়নশিপে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত খেলেছি। শাপলা-এলিনা আপু না থাকাতে আমার এই চ্যাম্পিয়নশিপটা সহজ হয়েছে। তবে তারা থাকলে টুর্নামেন্টটি আরো জমতো।”

পুরুষ এককে সিলেটের গৌরব সিংহ ২-০ সেটে বাংলাদেশ আর্মির আল আমিন জুমারকে হারিয়ে স্বর্ণ জিতেছেন। আজ (বৃহস্পতিবার) শহীদ তাজউদ্দিন ইনডোর স্টেডিয়ামে প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই করে ২১-১৯ পয়েন্টে জয় পান গৌরব। সিলেট এনাম একাডেমির এই শাটলার দ্বিতীয় সেট জিতেনেন ২১-১৬ পয়েন্টে। এর আগে নারী এককে সোনা জিতেছেন বাংলাদেশ আনসারের উর্মি আক্তার।
গৌরব সিংহ :এর আগে আমি দুই বার ন্যাশনাল র‌্যাঙ্কিংয়ে চ্যাম্পিয়ন হয়েছি। আর একবার ন্যাশনাল ফাইনালে খেলে সালমান ভাইয়ের কাছে হেরে রানার্সআপ হয়েছি। একাবর জুনিয়র পর্যায়ে খেলেই শিরোপা জিতি আমি। এসএ গেমসে কোয়ার্টার ফাইনাল খেলেছি। আমার বিশ্বাস ফেডারেশন যদি আমাদের দীর্ঘ মেয়াদি ট্রেনিংয়ের ব্যবস্থা করে তবে এসএ গেমসে পদক পাবো। বাড়ী সিলেট এইচএসসি প্রথম বর্ষ, ১৮ বছর

জেতে রাজশাহী জেলা।