ঢাকা শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১৫ পিএম, ১০ ফেব্রুয়ারি, ২০২১
টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড

টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই এই সিরিজ অনুষ্ঠিত হবে। অক্টোবরের শুরুর দিকে অস্ট্রেলিয়া সফরে আসার কথা। তবে দিন তারিখ ঠিক না হলেও নিউজিল্যান্ড আসবে এর আগেই।

এদিকে, আইসিসির ভবিষ্যৎ সফর সূচী অনুযায়ী, ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলতে অক্টোবরে ইংল্যান্ডেরও বাংলাদেশ সফরে আসবে। আর অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সফর কাছাকাছি সময়ে হওয়ার সম্ভবনায়, এই দুই দেশের সঙ্গে বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ হতে পারে।

অবশ্য ত্রিদেশীয় সিরিজ নিয়ে এখনই আনুষ্ঠানিকভাবে কিছু বলতে চায় না বিসিবি।

বিসিবি সূত্রে জানা যায়,  অস্ট্রেলিয়া আসছে, আপাতত এটাই নিশ্চিত। ত্রিদেশীয় সিরিজ না হলে বাংলাদেশে ৩টি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডও খেলতে পারে ৩টি টি-টোয়েন্টি। কোনো সিরিজেরই সূচি এখনও চূড়ান্ত হয়নি।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলতে গত বছর বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের। কোভিডের প্রকোপে স্থগিত হয়ে যায় দুটি সিরিজই। অস্ট্রেলিয়া পরে বলেছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশে ২০ ওভারের ম্যাচের সিরিজ খেলে কিছুটা পুষিয়ে দেওয়ার চেষ্টা করবে তারা। সেটিই এখন বাস্তব রূপ পেতে যাচ্ছে।

একুশেসংবাদ/অমৃ