AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাইয়ের লাশের পাশে বড় ভাইয়ের কান্নার রোল


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও
০৮:০১ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২২
ভাইয়ের লাশের পাশে  বড় ভাইয়ের কান্নার রোল

ছোট ভাইয়ের মৃত্যুতে, লাশের পাশে কান্নায় ভেঙ্গে পড়েছে মিঠুন নামে এক যুবক। এ কান্না দেখার মতো না।শুধুই স্বজনদের চোখে মুখে হতাশার চিহ্ন।

 

মোর ভাই কনে পড়ি আছে!
‍‍`মোর ভাই কনে পড়ি আছে, হামরা কেমন করি বাঁচিমো, মাসি এখন কেমন করি বাঁচিবে, ভগবান তোমার এইটে বিচার‍‍` খালাতো ভাই পলাশের মরদেহের পাশে বিলাপ করছিল ২৫ বছরে যুবক মিঠুন। 

 

রবিবার (২৫ সেপ্টেম্বর) পঞ্চগড়ের বোদা উপজেলার আউলিয়ার ঘাটে করতোয়া নদীতে মন্দিরগামী যাত্রীদের নৌকাডুবিতে নিখোঁজ হন বটদিঘী ডাঙ্গাপাড়া গ্রামের বাসিন্দা উচ্চ মাধ্যমিকের ছাত্র পলাশ।

 

দুই দিন পর মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে নদী থেকে লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস পরে লাশ মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদে আনা হয়। ভাইয়ের মুখ দেখে কান্নায় ভেঙ্গে পড়েন মিঠুন। এসময় পরিবারের অন্যান্য সদস্যরা আহাজারি শুরু করেন।

 

নৌকাডুবির ঘটনায় এ পর্যন্ত মোট ৬৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনার এত সময় পর লাশ পাওয়া যাচ্ছে করতোয়া সংযুক্ত আত্রাই, পুনর্ভবা ও ঢেপা নদীতে। উদ্ধারের পর লাশগুলোকে নেয়া হয় ইউনিয়ন পরিষদ মাঠে। সেখানে স্বজন ও প্রতিবেশির লাশ শনাক্ত করে বাড়িতে নিয়ে যান।

 

শান্ত রায় নামের একজন জানান,বোন ও দুই ভাগ্নী দুর্ঘটনায় নদীতে ডুবে গেলে শুধু বোন উঠে আসতে পেরেছে। দুই ভাগ্নীর মধ্যে এক জনকে পাওয়া গেলেও আরেক জনকে পাওয়া যাচ্ছেনা। বলতে বলতে কাঁদতে শুরু করেন তিনি।

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রংপুর বিভাগীয় উপ-পরিচালক জসিম উদ্দীন ঢাকাপ্রকাশ-কে জানান, অভিযানের তৃতীয় দিনে এ পর্যন্ত ১৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তবে নিখোঁজ সবাইকে উদ্ধার না করা পর্যন্ত তৎপরতা চলবে। দুপুরে মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদে আসেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

 

এসময় তিনি সাংবাদিকদের জানান, নিহতদের পরিবারকে শোক জানানোর ভাষা নেই।এলাকাবাসীরা যে ভাবে এগিয়ে এসেছে সেটা প্রশংসার উপরে। করতোয়ার উপর ব্রীজ নির্মানের প্রস্তাবনা একনেকে পাস হয়েছে বলেও জানান তিনি। নিহতদের প্রত্যেককে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ১ লাখ, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে ২৫ হাজার এবং জেলা পরিষদের পক্ষ থেকে ২০ হাজার টাকা দেয়া হবে।

 

প্রসঙ্গত, রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার সময় মহালয়া পূজা উপলক্ষে মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটে করতোয়া নদী নৌকা দিয়ে পার হতে গিয়ে এ দূর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় রাতে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দ্বীপংকর রায়কে প্রধান করে একটি ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। যাকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়।

 

একুশে সংবাদ/মো.সো.রা/এসএপি

Link copied!