AB Bank
ঢাকা সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লস এঞ্জেলেসে বাংলাদেশি শিক্ষার্থীদের সাথে মোটিভেশনাল মিটিং


Ekushey Sangbad
ইউএসএ প্রতিনিধি
০৬:২৫ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪
লস এঞ্জেলেসে বাংলাদেশি শিক্ষার্থীদের সাথে মোটিভেশনাল মিটিং

লস এঞ্জেলেস সিটিতে অবস্থানরত বাংলাদেশি শিক্ষার্থীদের সাথে বাংলাদেশ এসোসিয়েশন অব লস এঞ্জেলেস (বালা)’র নেতৃবৃন্দ সুধীজনকে নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করে। বালা ইউসিআইর বাংলাদেশ স্টুডেন্টস সংগঠন এবং বাংলাদেশি ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়ার সাথে লস এন্জেলেস কাউন্টির আর্টেশিয়া সিটির লিটল ঢাকা রেস্তোরাঁ অডিটোরিয়ামে এ মোটিভেশনাল ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ক্যালিফোর্নিয়ার সংবাদদাতা তপন দেবনাথ জানান, বালার সাংগঠনিক সম্পাদক এহতেশামুল শ্যামল সংগঠনের সাধারন সম্পাদক আদনান খাঁনকে অনুষ্ঠানটি সঞ্চালনার জন্যে মঞ্চে আহ্বান করেন। বালার সভাপতি সৈয়দ এম হোসেন বাবুর সভাপতিত্বে মোটিভেশনাল বক্তব্য রাখেন ক্যালিফোর্নিয়ার বিশিষ্ট সমাজসেবক তরুণ ব্যবসায়ী মো নাসের খাঁন।

তিনি বলেন, স্বপ্ন দেখতে জানলে জীবনের কাঁটাগুলোও ধরা দেয় গোলাপ হয়ে। আমরা অনেকসময় ভুলে যাই একটু আন্তরিকতার ছোঁয়া, একটা প্রাঞ্জল হাসি, কিছু সুন্দর কথা, সুন্দর ব্যবহারের কী অসম্ভব ক্ষমতা রয়েছে একটা মানুষের জীবন বদলে দেওয়ার! আজ আমি যেখানে এসেছি তার জন্য আমি স্বপ্ন দেখেছিলাম এবং সেই স্বপ্নকে সফল করার জন্য প্রচেষ্টা করেছি এবং সফলতা আমার হাতে ধরা দিয়েছে।

বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লসএঞ্জেলেস তথা বাফলার সভাপতি জিয়া ইসলাম শাওন বলেন, জীবনে আমি হাজার হাজার ভুল করেছি, হাজারবার হোঁচট খেয়েছি- এবং সেটি নিয়ে আমি গর্বিত! প্রত্যেকটি ভুল, প্রত্যেকবার হোঁচট খাওয়া আমাকে গড়ে তুলেছে আরো শক্তিশালী, আরো পরিণত করে।

বঙ্গবন্ধু পরিষদের সাধারন সম্পাদক রানা মাসুদ বলেন, কখনো ভেঙে পডবো না, ব্যর্থ হওয়া মানে হেরে যাওয়া নয়, ব্যর্থতা নতুন করে আবার শুরু করার প্রেরণা।

বালার সভাপতি সৈয়দ এম হোসেন বাবু বলেন, স্বপ্ন সেটা নয় যেটা মানুষ ঘুমিয়ে ঘুমিয়ে দেখে; স্বপ্ন সেটাই যেটা পূরনের প্রত্যাশা, মানুষকে ঘুমাতে দেয় না। তোমরাই আমাদের আগামী দিন, হয়তো তোমাদের মাঝ থেকে আমেরিকার প্রসিডেন্ট হয়ে যেতে পারো, এমনকি বাংলাদেশের ভাবী প্রধানমন্ত্রী লুকিয়ে আছে।

অস্ট্রেলিয়া থেকে আগত মোটিভেশনাল বক্তা হাইমি হোসেন বলেন, আপনার দর্শন ও স্বপ্নকে নিজের সন্তানের মত লালন করুন, কারণ এগুলোই আপনার চূড়ান্ত অর্জনের প্রতিচিত্র হয়ে উঠবে। তোমার স্বপ্ন আর তোমার মাঝে দাঁড়িয়ে আছে কেবল একটি জিনিস, সেটি হলো লক্ষ্য। আর সেই লক্ষ্যকে পূরণ করতে প্রথম নিজেকে তৈরি করতে হবে। আমি কি চাই এবং কেন চাই। যদি সেটা নিশ্চিত করতে পারি তাহলেই আমি লক্ষ্যে পৌঁছাতে পারবো। সিএস ইউ ফুলাটন ইউনিভার্সিটির প্রফেসর ড. সি এম সামিম চৌধুরী তিনি তার জীবন জার্নি তুলে ধরেন।

বাংলাদেশি ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়ার প্রেসিডেন্ট (ইলেক্ট) রাছেল বৃত্তি ও কাজের সুবিধা ও অসুবিধা নিয়ে কথা তুললে বঙ্গবন্ধু পরিষদের সাধারন সম্পাদক রানা মাসুদ এবং তরুণ ব্যবসায়ী মো নাসের খান স্টুডেন্টদের বালার সভাপতির মাধ্যমে বাংলাদেশিদের সাথে একটি সেতুবন্ধন তৈরি করার উপদেশ দেন।

গ্রীষ্মবরণ উৎসব এবং বাংলাদেশ এসোসিয়েশন অব অরেঞ্জ কাউন্টির সভাপতি মো. রফিকুল হক রাজু, বাফলার সহ-সভাপতি রশনি আলম, বাঙালির প্রাণ সংগঠনের সভাপতি শহিদ আলম, ইউসিআই এর বাংলাদেশ স্টুডেন্টস সংগঠনের দিয়া হক, রৌশনি চৌধুরী, আম্বার আওরঙ্গজেব, নুজহাত সালোওয়া, জারিফ হোসেন, শায়ান ইসলাম, এএফআইপি খান, শাফি শাহরিয়ার, ইশমাম হক, আশফাকুল হামে ছিলেন আলোচনা সমাবেশে।

বাংলাদেশ স্টুডেন্টস সংগঠন এবং বাংলাদেশি ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়ার সভাপতি রাসেল বিভিন্ন অসুবিধা মধ্যে কর্মস্থলে আর্থিক সহযোগিতার কথা তুলে ধরেন। মতবিনিময় সভায় সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন বালার সভাপতি (ইলেক্ট) সুলতান শাহরিয়ার বাবু।


একুশে সংবাদ/ন.প্র/জাহা
 

Link copied!