AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোজাম্বিক আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিজয় দিবসে আলোচনা সভা


Ekushey Sangbad
প্রবাস ডেস্ক
০২:২০ পিএম, ১৮ ডিসেম্বর, ২০২৩
মোজাম্বিক আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিজয় দিবসে আলোচনা সভা

মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ আফ্রিকার মোজাম্বিক কেন্দ্রীয় শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) মোজাম্বিকের মানিকা শিমুইয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ মোজাম্বিক মানিকা শাখার সভাপতি মোস্তফা কামাল ফুতু।

সাবেক ছাত্রলীগ নেতা মোজাম্বিক ছাত্রলীগের কর্নধার আব্দুল গফুর মানিকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ মোজাম্বিক শাখার কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ নাসির উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোজাম্বিক কেন্দ্রীয় শাখার সাবেক যুগ্ন আহ্বায়ক আহাম্মেদ নুর, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য আহমেদ উল্লাহ, আওয়ামী লীগ নেতা মোহাঃ দেলোয়ার হোসাইন, মোজাম্বিক  আওয়ামী লীগ মোজাম্বিক মানিকা শাখার  সাধারণ সম্পাদক সরোয়ার আলম লিটন, মোজাম্বিক যুবলীগ নেতা মোহাম্মদ কাইসার, মোজাম্বিক যুবলীগ  নেতা ইমরানুল হক, মোহাম্মদ কামাল, মোহাম্মদ জয়নাল আবেদিন।

সভায় বক্তারা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাকে স্মরণ করে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামক একটি স্বাধিন ও সার্বভৌম দেশ প্রতিষ্ঠায় তাদের ত্যাগ ও আদর্শিক চিন্তা নিয়ে আলোচনা করেন। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ি যুদ্ধের পর  ১৯৭১ সালের  এই দিনে ঢাকার সোহরাওয়াদী উদ্যানে পাকিস্তানি বাহিনীর প্রায় ৯১,৬৩৪ জন সদস্য বাংলাদেশ ও ভারতের সমন্বয়ে গঠিত যৌথ বাহিনীর কাঁছে অনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেন। এর ফলে  পৃথিবীর  বুকে বাংলাদেশ নামে একটি নতুন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটে।

পৃথিবীর মানচিত্রে নতুন ভাবে চিহ্নিত হয় লাল- সবুজের এই প্রিয় ব-দ্বীপ। বক্তারা স্বাধিনতা যুদ্ধের শহীদদের স্বপ্ন বাস্তবায়ন ও কাংখিত লক্ষ্য পুরনে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকলকে নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধু কন্য জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় সরকার গঠন করে স্মার্ট বাংলাদেশ বিনির্মানের স্বপ্ন পুরনে সহযোগিতা করার আহ্বান জানানো হয়।

সভায় ১৯৭১ সালের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করা হয়। সভায় মোজাম্বিকের বিভিন্ন অঞ্চল থেকে শত শত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মিরা উপস্থিত ছিলেন।


একুশে সংবাদ/এ.র.প্র/জাহা

Link copied!