AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আল-জাজিরা অফিসে ইসরায়েলি পুলিশের অভিযান, ভাঙচুর


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৫২ পিএম, ৫ মে, ২০২৪
আল-জাজিরা অফিসে ইসরায়েলি পুলিশের অভিযান, ভাঙচুর

ইসরায়েলে আল-জাজিরার কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়ার পর জেরুজালেম অফিসে অভিযান চালিয়েছে পুলিশ। জেরুজালেমের একটি হোটেল কক্ষ কার্যালয় হিসেবে ব্যবহার করতো কাতারভিত্তিক এই সংবাদমাধ্যমটি।

অনলাইনে প্রচারিত ভিডিওতে দেখা গেছে, সাদা পোশাকের অফিসাররা একটি হোটেল রুমে ক্যামেরার সরঞ্জাম ভেঙে ফেলছেন। হোটেলটি পূর্ব জেরুজালেমে অবস্থিত বলে আল-জাজিরা সূত্র জানিয়েছে।

আল–জাজিরাকে ইসরায়েলের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি দাবি করে দেশটিতে কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেলটির সম্প্রচার বন্ধ করছে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সরকার। রোববার ৫ মে ইসরায়েলের মন্ত্রিসভায় গাজা যুদ্ধ চলা অবস্থায় আল–জাজিরার কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্ত হয়েছে।

আল–জাজিরা কর্তৃপক্ষ ইসরায়েলের জাতীয় নিরাপত্তা ক্ষতিগ্রস্ত করার অভিযোগ নাকচ করে একে ‘বিপজ্জনক’ ও ‘হাস্যকর মিথ্যাচার’ আখ্যায়িত করেছে। কাতার সরকারের অর্থায়নে পরিচালিত সম্প্রচারমাধ্যম আল–জাজিরা ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের চলমান সামরিক অভিযানের সমালোচনা করে আসছে। সারা দিন–রাত ওই যুদ্ধের খবর প্রচার করছে তারা।

ইসরায়েলের মন্ত্রিসভায় ঐকমত্যের ভিত্তিতে আল–জাজিরার কার্যক্রম বন্ধের প্রস্তাব পাস হওয়ার পর নেতানিয়াহু বলেন, উসকানিদাতা চ্যানেল আল–জাজিরা ইসরায়েলে বন্ধ হবে।

ইসরায়েল সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, দেশের জনসংযোগমন্ত্রী এ বিষয়ে অবিলম্বে পদক্ষেপ গ্রহণের আদেশে ইতোমধ্যে স্বাক্ষর করেছেন। তবে এ প্রস্তাবে সমর্থন দেওয়া ইসরায়েলের অন্তত একজন আইনপ্রণেতা বলেছেন, আল–জাজিরা কর্তৃপক্ষ এখনো আদালতে গিয়ে এ আদেশ আটকানোর চেষ্টা করতে পারে।

একুশে সংবাদ/প্র. আ./ এসএডি

 

 

Link copied!