AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালদ্বীপে পাঁচ দেশিও এডুভেস্ট স্টাডি অ্যাব্রোড এক্সপো ২০২৩ এ বাংলাদেশের অংশগ্রহণ


মালদ্বীপে পাঁচ দেশিও এডুভেস্ট স্টাডি অ্যাব্রোড এক্সপো ২০২৩ এ বাংলাদেশের অংশগ্রহণ

মালদ্বীপে আগামী বৃহস্পতিবার ০৫ অক্টোবর থেকে ০৭ অক্টোবর শনিবার পর্যন্ত এডুভেস্ট স্টাডি বাংলাদেশসহ পাঁচ দেশিও ৩ দিনের অ্যাব্রোড এক্সপো ২০২৩ অনুষ্ঠিত হবে। ইভেন্ট‍‍` টি মালদ্বীপের মিরমা সেন্টারের অডিটোরিয়ামে প্রতিদিন বিকেল ৪ টা থেকে রাত ১০ টায় অনুষ্ঠিত হবে। এক্সপো ২০২৩ এর ফর্ম পূরণ করার পর বিনামূল্যে প্রবেশ করতে পারেবে স্থানীয় নাগরিকদের পাশাপাশি সাধারণ প্রবাসীরা।

 

এডুভেস্ট স্টাডি এক্সপোতে মালদ্বীপ এবং বাংলাদেশ সহ অন্য দেশগুলো হলো অস্ট্রেলিয়া, মালয়েশিয়া ও স্পেন বিশ্ববিদ্যালয়গুলোর উচ্চশিক্ষার কার্যক্রমের প্রতিষ্ঠান অংশগ্রহন করবে। 

 

এরই মধ্যে এডুভেস্ট স্টাডি অ্যাব্রোড এক্সপো ২০২৩ এর বাংলাদেশের বিশ্ববিদ্যালয় গুলোর হয়ে প্রতিনিধিত্ব করতে বুধবার ৪ অক্টোবর মালদ্বীপের ভেলেনা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছান, বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ) ফাউন্ডার্স প্রেসিডেন্ট প্রোফেসর ড. মো. মোয়াজ্জেম হোসেন ও তার সহধর্মিণী আইচি হাসপাতাল লিমিটেড এর চেয়ারম্যান উলফাত জাহান মুন সহ তাদের প্রতিনিধি দল।

 

 এসময়ে বিমানবন্দরে অভ্যর্থনা জানাতে আসেন মালদ্বীপের এডুভেস্ট স্টাডির অর্গানাইজড কমিটির সদস্যবৃন্দ ও প্রবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন তৃতীয়বারের মতো সিআইপি নির্বাচিত হওয়া গ্লোবাল রিচ গ্রুপের চেয়ারম্যান মো. সোহেল রানা, থাই এয়ারওয়েজের সিনিয়র কর্মকর্তা আবদুল হান্নান রাজু, সবুর তালুকদার সহ স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিনিধি। 

 

এই প্রথম মালদ্বীপে এডুভেস্ট স্টাডি পরিচালিত এক্সপো অনুষ্ঠিত হবে। এক্সপো-২০২৩ এ পাঁচটি দেশের বিশ্ববিদ্যালয়গুলোর উপলব্ধ স্কলারশিপের সংযোগ সুবিধা গুলোর জন্য আবেদন করার সুযোগও থাকবে।সেই সাথে উচ্চশিক্ষা, স্টুডেন্ট ভিসা এবং ভবিষ্যতের কর্মসংস্থানের সুযোগ সম্পর্কেও তথ্য জানানো হবে।

 

এছাড়াও এক্সপোতে দর্শকদের মধ্যে ড্র করে ভাগ্যবান বিজয়ীকে দুটি বিশেষ উপহার দেওয়া হবে, এবং অংশগ্রহনকারী শিক্ষার্থীদের জন্য দুটি মূল্যবান উপহার দেওয়া হবে।

 


একুশে সংবাদ/স ক

Link copied!