AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গায় পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়


ভাঙ্গায় পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে অংশীজনদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

রবিবার দুপুর ১২টায় ভাঙ্গা উপজেলা প্রশাসনের  উদ্যোগে উপজেলা পরিষদ অডিটোরিয়ামের হলরুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার  বি,এম  কুদরত-এ-খুদা‍‍`র সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে মতবিনিময় সভায় অংশ নেন, ফরিদপুর জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার পিএএ,বিশেষ অতিথি হিসেবে অংশ নেন, সহকারি কমিশনার ভূমি মিশকাতুল জান্নাত রাবেয়া, ভাঙ্গা থানার  অফিসার ইনচার্জ  মোঃ মামুন আল-রশিদ, উপজেলা কৃষি কর্মকর্তা, জীবাংশু দাস, উপজেলা মাধ্যমিক অফিসার জালাল উদ্দিন প্রমূখ।

এছাড়া  এ বিষয়ে বক্তব্য দেন, ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হায়দার হোসেন, ভাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল্লাহ শামীম,  ভাঙ্গা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মাহবুবুর রহমান মোতালেব প্রমূখ। আরো অংশ নেন ভাঙ্গা উপজেলার সকল দপ্তরিক প্রধান ও ইমাম মোয়াজ্জিন সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

স্বাগত বক্তব্যে  ভাঙ্গা সোনালী ব্যাংকের ক্যাশ অফিসার দাদন মিয়া বলেন, এই প্রথম বাংলাদেশে সর্বজনীন পেনশন চালু হয়েছে। চারটি স্তরে এই পেনশন নেওয়া হবে। ১৮ বছর থেকে ৫০ বছর পর্যন্ত,সকল ক্যাটাগরির নাগরিকদের এই পেনশনের আওতায় আসতে পারবেন।

প্রধান অতিথির বক্তব্যে কামরুল আহসান তালুকদার বলেন, স্বাধীনতার পর থেকে মাননীয় প্রধানমন্ত্রী সরকারি কর্মচারীদের জন্য পেনশন ব্যবস্থা রয়েছে, বাংলাদেশ স্মার্টের দিকে চলছে,  সেই সাথে উন্নত দেশের মতো বাংলাদেশের সকল নাগরিকদের এই সর্বজনীন পেনশন প্রথা চালু করেছেন সরকার। এতে করে মৃত্যুর আগ পর্যন্ত কোন বাবা মা বৃদ্ধা তাদের চিন্তায় থাকতে না হয়। আমরা এই পেনশন গ্রাহকদের জন্য ব্যাংকে স্পেশাল ব্যবস্থা রাখবো যেন কাউকে  সিরিয়াল দিতে বা ভোগান্তির শিকার না হন।

অন্যদিকে আমরা গ্রামের জনসাধারণের সুবিধার্থে বাড়ি বাড়ি গিয়ে বুঝিয়ে শুনিয়ে  পেনশনের আওতায় আনার উদ্যোগ গ্রহণ করা হবে। সরকার ইতিমধ্যে এই পেনশন ব্যবস্থা জনসাধারণের শেষ বয়সের সম্বল মনে করে এই উদ্দোগ হাতে নিয়েছেন। সরকারি কর্মচারীদের পাশাপাশি জনগণের জন্য এই মহতি  উদ্যোগ নিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

পরে তিনি উপজেলা অডিটোরিয়াম এর সঙ্গে সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশন বুথের উদ্বোধন করেন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!