AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালদ্বীপে শেখ কামালের জন্মবার্ষিকী পালিত


মালদ্বীপে শেখ কামালের জন্মবার্ষিকী পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, আধুনিক ক্রীড়া জগতের অন্যতম পথিকৃৎ, বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী উদযাপন করেছে মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাস। 

 

শনিবার (৫ আগস্ট) এ উপলক্ষে হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে মিশনের তৃতীয় সচিব চন্দন কুমার সাহা ও প্রশাসনিক কর্মকর্তা শিরিন ফারজানা।

 

আলোচনা পর্বে হাইকমিশনের (শ্রম) কাউন্সিলর ও দূতালয় প্রধান মো. সোহেল পারভেজ তার স্বাগত বক্তব্যে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল–এর বর্ণাঢ্য কর্মময় জীবনের বিভিন্ন দিক তিনি তুলে ধরেন। প্রবাসী বাংলাদেশীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মালদ্বীপ আওয়ামিলীগের সভাপতি মো. দুলাল মাতবর।শহীদ ক্যাপ্টেন শেখ কামাল-এর বর্ণাঢ্য  কর্মময় জীবন ও গুনাবলী নিয়ে আলোচনা করেন। এছাড়াও শহীদ ক্যাপ্টেন শেখ কামাল–এর জীবনীর উপর ভিত্তি করে নির্মিত একটি প্রামণ্য চিত্র প্রদর্শন করা হয়।

 

 অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ, শহীদ ক্যাপ্টেন শেখ কামাল–এর সাফল্যমন্ডিত কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন এবং জাতির পিতার পরিবারের সদস্য ও মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।তিনি তরুণ ও যুব সমাজকে শহিদ ক্যাপ্টেন শেখ কামাল এর জীবনী অনুসরণ করে খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ততার মাধ্যমে সুন্দর জীবন গঠনের জন্য আহ্বান জানান। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশের অগ্রগতি ও সমৃদ্ধিতে গৃহীত কার্যক্রমের উপর আলোকপাত করেন ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

 

এর আগে পবিত্র কোরআন তেলাওয়াত ও দেশের উত্তরোত্তর উন্নতি কামনা করে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ ক্যাপ্টেন শেখ কামালসহ ১৫ই আগষ্টে নিহত সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন মাওলানা তাজুল ইসলাম।

 

একুশেসংবাদ.কম/ও.ফা.অ/বিএস

Link copied!